Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অতীতের মত ব্যর্থ বাজেট নয়, গণমুখি বাজেট চাই : মোমিন মেহেদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৭:৫৩ পিএম

নতুনধারা বাংলাদেশ, এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, অতীতের মত ব্যর্থ বাজেট নয়, এবার করোনা পরিস্থিতি বিবেচনায় গণমুখি বাজেট চাই। করোনা পরিস্থিতির এই বাজেটও গণমূখি-শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি-নারী-শিশু-যুব-কৃষক-শ্রমিকবান্ধব ও মানবিক না হলে, তিনি কঠোর আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করেন।

এনডিবি ঢাকা মহানগর উত্তরের আহবায়ক এ্যাড. রফিকুন্নবী পাটোয়ারীর সভাপতিত্বে ৭ জুন বিকেল ৩ টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত ‘যেমন বাজেট চাই’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এসময় বক্তব্য রাখেন নতুনধারার সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান নাহিদা চৌধুরী, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক আ আ ম স শামসুল আমিন, ওয়ালিয়া হাসান প্রমুখ।

বক্তারা বলেন, নতুন প্রজন্ম মনে করে- বাজেট যদি দেশ ও গণবান্ধব হয়; তাহলে লকডাউন কবলিত কোটি কোটি মানুষ সহায়সম্বল নিয়ে কোন মতে বেঁচে থাকতে পারবে; আর তা করতে ব্যর্থ হলে মানুষকে করোনা পরিস্থিতির অর্থনৈতিক ধ্বস নিয়ে আত্মহত্যার পথ বেছে নিতে হবে। ভয়ংকর পরিস্থিতি চাই না বলেই আমাদের পক্ষ থেকে করোনাময় পরিস্থিতিকে বিবেচনায় নিয়ে সত্যিকার গণমুখি বাজেটের দাবি উপস্থাপন করছি।



 

Show all comments
  • Abdur Rafi ৭ জুন, ২০২০, ৮:১৮ পিএম says : 0
    সৌর প্যানেল ও ইন্ভাটারে ভূর্তকি দেয়া হউক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ