Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাড়িতে গেলে ৪৫০০ টাকা বহির্বিভাগে ৩৫০০ টাকা

বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার ফি নির্ধারণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ১২:০৪ এএম

বেসরকারি অনেক প্রতিষ্ঠানকে করোনার পরীক্ষার অনুমতি দিয়েছে সরকার। এজন্য সরকারিভাবে ফি-ও নির্ধারণ করে দেয়া হয়েছে। বেসরকারি হাসপাতাল, ডায়াগনোস্টিক সেন্টারগুলো আন্তঃবিভাগ ও বহির্বিভাগ নমুনা পরীক্ষার জন্য ৩৫০০ টাকা নিতে পারবে। তবে কোনো প্রতিষ্ঠান বাড়িতে গিয়ে রোগীর নমুনা সংগ্রহ করলে বাড়তি এক হাজার টাকা (৪৫০০ টাকা) নিতে পারবে। গতকাল দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
নাসিমা সুলতানা বলেন, করোনা পরীক্ষায় নতুন করে আরও চারটি পিসিআর ল্যাব সংযুক্ত করা হয়েছে। আজকে নতুনভাবে ঢাকার বাইরে দুইটি এবং ঢাকায় দুইটি পিসিআর ল্যাব সংযুক্ত হয়েছে। এখন মোট ৪৭টি ল্যাবে করোনা পরীক্ষা কার্যক্রম চলমান আছে। নতুন সংযুক্ত ঢাকার বাইরের ল্যাব দুটি হলো রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ দুই প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাই। বিশেষ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে, তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বাইরে থেকেও সহযোগিতা করার জন্য। আর ঢাকার মধ্যে ল্যাব বসিয়েছে আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতাল এবং বায়োমেড ডায়াগোনেস্টিক সেন্টার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ