Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তারেক রহমানের মামলা রাজনৈতিকভাবে মোকাবিলা করবে বিএনপি -মির্জা ফখরুল

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৪:২৫ পিএম, ২৩ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার : তারেক রহমানের মামলা ‘রাজনৈতিকভাবে মোকাবিলা’ করবে বিএনপি। গতকাল শনিবার দুপুরে লন্ডন থেকে দেশে ফিরে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে উপস্থিতি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের এই অবস্থানের কথা জানান।
তিনি বলেন, হাইকোর্টের রায়ে আমরা হতাশ ও ক্ষুব্ধ হয়েছি। সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে নিম্ন আদালতের দেয়া খালাসের রায় বাতিলের জন্য ওই আপীল করেছিলো। উচ্চ আদালতের কাছ থেকে তারেক রহমান সাহেব ন্যায় বিচার পাননি। সরকার তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। সেজন্য তারা বিভিন্ন মামলা মোকদ্দমার মাধ্যমে সাজার এই কৌশল নিয়েছে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, তারেক রহমানের মামলা ও সাজার বিষয়টি রাজনৈতিক। আমরা এটি আইনগত ও রাজনৈতিকভাবেই মোকাবিলা করবো।
সকাল ১১ টায় বাংলাদেশ বিমানের ফ্লাইটে লন্ডন থেকে দেশে ফেরেন বিএনপি মহাসচিব। একই ফ্লাইটে দেশের ফিরেছেন দলের সিনিয়র নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবিহ উদ্দিন আহমেদ, নিতাই রায় চৌধুরী ও ব্যারিস্টার রুমিন ফারহানা ।
গত ১৬ জুলাই ফখরুল ইসলাম আলমগীরসহ নেতৃবৃন্দ ব্রিটিশ পার্লামেন্টে এক সেমিনারে যোগ দিতে লন্ডন যান যাতে আওয়ামী লীগের নেতৃবৃন্দও অংশ নেন।
ব্রিটিশ পার্লামেন্টের ‘হাউজ অব লর্ডস’ ‘বাংলাদেশে উন্নয়নের অগ্রযাত্রা ও রাজনৈতিক দলগুলোর ভূমিকা’ শীর্ষক এই সেমিনার হয়। ক্ষমতাসীন দল ও জোটে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের মশিউর রহমান, টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ অংশ নেন।
হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ায় গত ১৯ জুলাইয়ের ওই সেমিনারের অংশ নিতে পারেননি বিএনপি মহাসচিব।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মুদ্রা পাচারে যে মামলাটি সরকার করেছে, এটা রাজনৈতিক প্রতিহিংসামূলক।
তিনি অভিযোগ করে বলেন, জজ আদালত তারেক রহমান সাহেবকে খালাস দিয়ে যে রায় দিয়েছিলো, সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে তা বাতিলের জন্য আপীল করেছিলো। উদ্দেশ্য একটাই তারেক রহমান ও বিএনপিকে রাজনীতি থেকে দূরে রাখা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ