Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দীপু চাকলাদার মামুন ও সাজ্জাদের জামিন নামঞ্জুর

চাঞ্চল্যকর দুই মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

পর্দা কেলেংকারি মামলার আসামি আব্দুল্লাহ আল মামুন ও মুন্সি সাজ্জাদের জামিন আবেদন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চ্যুয়াল আদালত এ আদেশ দেন। দুই আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ.এম.আমিনউদ্দিন। দুর্নীতি দমন কমিশনের (দুদক)র পক্ষে জামিনের বিরোধিতা করেন অ্যাডভোকেট শাহীন আহমেদ। ভিডিও লিংকে শুনানির সঙ্গে যুক্ত হন এটর্নি জেনারেল মাহবুবে আলম।
শাহীন আহমেদ জানান,ফরিদপুর মেডিকেল কলেজে আলোচিত পর্দা কেলেঙ্কারির ঘটনায় গতবছর ২৭ নভেম্বর মামলা করে দুদক। এ মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স অনীক ট্রেডার্স’র মালিক আব্দুল্লাহ আল মামুন ,‘মেসার্স আহমেদ এন্টারপ্রাইজ’র মালিক মুন্সি ফররুখ আহমেদ,জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সি সাজ্জাদ হোসেন,ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের তৎকালিন তত্ত্বাবধায়ক ডা. গণপতি বিশ্বাস শুভ, একই প্রতিষ্ঠানের কনসালটেন্ট ডা. মিনাক্ষী চাকমা এবং সাবেক প্যাথলজিস্ট ডা. এ এইচ এম নূরুল ইসলামকে আসামি করা হয়। হাসপাতালের যন্ত্রাতি ও পর্দা ক্রয় বাবদ ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় এজাহারে।
এদিকে ডিজিটাল জালিয়াতি মামলায় কয়েক হাজার কোটি টাকা আত্মসাতের চাঞ্চল্যকর মামলার প্রধান আসামি সিএন্ডএফ এজেন্ড মিজানুর রহান ওরফে দীপু চাকলাদারের জামিনও নামঞ্জুর করেছেন একই আদালত। দীপু চালকলাদার এবং সহযোগী আসামিদের বিরুদ্ধে বিভিন্ন প্রতিষ্ঠানের ৩ হাজার ৭৭৭টি চালান অবৈধভাবে খালাস করার মাধ্যমে সরকারের কয়েক হাজার কোটি টাকার রাজস্ব আত্মসাতের অভিযোগ আনা হয়েছে মামলায়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ