Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টিউশন ফি আদায় স্থগিতে লিগ্যাল নোটিস

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান

| প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

এমপিওভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাসিক বেতন আদায় কার্যক্রম স্থগিত চেয়ে লিগ্যাল নোটিস দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্ট বারের অ্যাডভোকেট মো. সাইফুর রহমান এ নোটিস পাঠান। নোটিসে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব,সকল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এবং আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষকে প্রতিপক্ষ করা হয়েছে। প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে এ বিষয়ে আশু পদক্ষেপ না নিলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে-মর্মে হুঁশিয়ারি দেয়া হয় নোটিসে।
এতে বলা হয়, করোনাভাইরাসের কারণে ব্যবসা-বাণিজ্যে স্থবিরতা নেমে এসেছে। কর্মহীন হয়ে পড়েছে অনেক পেশাজীবী ও চাকরিজীবী। সরকারের সিদ্ধান্তে ইতিমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের ফি আদায় বন্ধ রাখা হয়েছে। বিদ্যুৎ বিলসহ বিভিন্ন বিলে সুদ মওকুফ করা হয়েছে। একটি নির্দিষ্ট সময় পর্যন্ত বেনিফিট না নেয়ার বিষয়ে ব্যাংকগুলোও সিদ্ধান্ত নিয়েছে। এ পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান থেকে সন্তানদের মাসিক বেতন পরিশোধের নোটিস দেয়া হচ্ছে। এমতাবস্থায় নিম্নবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত এবং মধ্যবিত্ত শ্রেণীর মানুষদের জীবিকা নির্বাহ করাটাই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। তাই অবিলম্বে বিশেষত এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে মাসিক বেতন ও টিউশন ফি আদা স্থগিত করার নির্দেশনা দেয়া জরুরি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ