Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আল্লামা সাঈদ আহমদ পালনপুরীর ইন্তেকালে-পীর সাহেব চরমোনাই’র শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৩:৩০ পিএম

ভারতের দারুল উলূম দেওবন্দের শায়খুল হাদীস আল্লামা সাঈদ আহমদ পালনপুরীর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই গভীর শোক প্রকাশ করেছেন। আজ মঙ্গলবার পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী ও সেক্রেটারী জেনারেল মাওলানা গাজী আতাউর রহমান, জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, উত্তর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম।
আজ এক শোকবাণীতে পীর সাহেব চরমোনাই বলেন, প্রখ্যাত আলেমেদীন ও বরেণ্য বুজুর্গ আল্লামা সাঈদ আহমদ পালনপুরী দারুল উলুম দেওবন্দে সকলের প্রিয় ও শ্রদ্ধেয় একজন উস্তাদ ছিলেন। তিনি ভারতবর্ষসহ উপমহাদেশে একজন মুহাক্কিক আলেম ও মুহাদ্দিস হিসাবে প্রসিদ্ধ ছিলেন। তাকে বলা হত উস্তাযুল আসাতিযা।
মহান রব্বুল আলামিন এ মহান বুজুর্গের সকল নেককাজ কবুল করে তাঁকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন আমীন।
আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ : মরহুম শাইখুল হাদীস আল্লামা মুফতী সাঈদ আহমদ পালনপুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফি ও কো-চেয়ারম্যান আল্লামা আব্দুল কুদ্দুছসহ নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, আল্লামা মুফতী সাঈদ আহমদ পালনপুরী ছিলেন বিশ্বের একজন প্রখ্যাত আলেমে দ্বীন, যুগশ্রেষ্ঠ ফকীহ, মুহাদ্দিস ও বুযুর্গ। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।



 

Show all comments
  • নাজমুল ইসলাম ১৯ মে, ২০২০, ৩:৫৬ পিএম says : 0
    আলেমের মৃত্যু মানে আলামের মৃত্যু । মহান আল্লাহ তাকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ