Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় আরো দুইজনের মৃত্যু : সুস্থ ৯ জন

চট্টগ্রামে সংক্রমণ বাড়ছেই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। আক্রান্তের সাথে মৃত্যুর সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে। একদিনে আরও দুই জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ছয়শ’র কাছাকাছি পৌঁছে গেছে। ব্যাপকহারে সামাজিক সংক্রমণেও রাস্তা ঘাটে মানুষের অকারণ জটলায় ঝুঁকি আরও বাড়ছে। নগরী ও জেলার এক একটি এলাকা করোনার হটস্পট হয়ে উঠছে। এরপরও টেস্ট এবং চিকিৎসায় অপ্রতুল প্রস্তুতিতে জনমনে উদ্বেগ-শঙ্কা বেড়েই চলেছে। হাসপাতালে শয্যা সঙ্কট। ঘরেই চিকিৎসা নিচ্ছেন করোনা রোগীরা। এসব বাসা-বাড়ি লকডাউন করা হলেও তা অনেকে মানছেন না।

আক্রান্ত পরিবারের সদস্যরা অবাধে বাইরে আসা যাওয়া করছেন। এতে সংক্রমণ ছড়িয়ে পড়ার শঙ্কা বাড়ছে। স্বাস্থ্য বিভাগের হিসাবে প্রায় সাড়ে তিনশ রোগী নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। এদিকে জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন সলিল বিশ্বাস নামে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধ বৃহস্পতিবার রাতে মারা যান বলে জানান হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব। এছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া কর্ণফুলী এলাকার বাসিন্দা আব্দুল শরীফের (৬০) নমুনায় করোনা পজেটিভ রিপোর্ট আসে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা ৩০ জন।
অপরদিকে আরও দুই চিকিৎসকসহ ৬১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের ৫১ জন নগরীর এবং বাকি ১০ বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত ৫৭৩ জনের সংক্রমণ পাওয়া গেছে। অন্যজেলা থেকে আসা আরও পাঁচজন রোগীও আছেন। এর মধ্যে গতকাল নয় জনসহ সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ