Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সরকার আড়াল করছে : জাসাসের অনুষ্ঠানে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ১২:০৪ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার করোনা মহামারীর মধ্যে যা ঘটছে তা, ভাইরাসে প্রকৃত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আড়াল করছে। সরকার বিএনপির নেতাকর্মীদের যেভাবে গুম করছে সেভাবে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাকে গুম করছে।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদের সামনে জাতীয়তাবাদী সামাজিক সংস্থার (জাসাস) উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, সরকার আগাম প্রস্তুতি নিলে করোনা সঙ্কট মোকাবেলা করা সম্ভব ছিল। এতো মানুষ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দীর্ঘ হতো না। যেসব দেশ আগাম প্রস্তুতি নিয়েছে সেসব দেশে তেমন আক্রান্ত হয়নি। সরকার আগাম প্রস্তুতি না নেয়ার পরিণতিতে এখন প্রতিদিনই লশের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

রুহুল কবির রিজভী বলেন, একটি বিশেষজ্ঞ দলের জরিপে আসছে ৯২৯ জন লোক করোনা উপসর্গে মারা গেছেন। আর সরকার বলছেন ২৬৯ জন করোনা উপসর্গ মারা গেছে। করোনার কারণে সবকিছু পরিবর্তন হলেও সরকারের আচরণের কোন পরিবর্তন দেখছি না। ছাত্রদল নেতা রিপনকে তার বাড়ি থেকে মধ্যরাতে তুলে নেওয়া হয়েছে। তারপর স্বীকার করা হয়নি।

তিনি বলেন, একজন চিকিৎসক বলছেন ১০ দিন পরে যারা করোনায় আক্রান্ত হবেন তাদের আর সেবা দেওয়া যাবে না। চিকিৎসা ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। সরকার উন্নয়নের ফ্লাইওভার দেখাচ্ছেন। মানুষের জীবন বাঁচানোর পদক্ষেপ তো বড় উন্নয়ন।

রিজভী বলেন, যদি ভালো ভালো হাসপাতাল তৈরি করতেন, ভেন্টিলেটরের ব্যবস্থা করতেন তাহলে এত মানুষ মারা যেত না। সরকার ফটকা রাজনীতি করছে। দুই-একটি ফ্লাইওভার দেখিয়ে সম্রাট-খালেদ বাহিনী তৈরি করেছে।
এসময় উপস্থিত ছিলেন- জাসাসের সভাপতি মামুন আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন খোকন, সহ-সভাপতি ইথুন বাবু, জাহাঙ্গীর আলম রিপন, শাহরিয়ার ইসলাম শায়লা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ