Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল লকডাউন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১২:০২ এএম

দায়িত্বে নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এবিপিএন) করোনা আক্রান্ত হওয়ায় ‘লকডাউন’ করা হয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। গতকাল এ কথা জানান ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট জেয়াদ আল মালুম। 

তিনি বলেন, ট্রাইব্যুনালের নিরাপত্তায় নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়নের দুটি ব্যারাকে থাকা অন্তত ২২ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে কয়েকজনকে চিকিৎসার জন্য বাইরে নিয়ে যাওয়া হয়েছিল। এখনো প্রায় ১৭ জন সদস্য ট্রাইব্যুনালের ভেতরে অবস্থান করছেন। এ কারণে পুরো ট্রাইব্যুনাল লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আপাতত প্রশাসনিক কর্মকাÐ পরিচালনা করা হচ্ছে বলেও জানান তিনি।

এর আগে গত ২৪ এপ্রিল ব্যারাকের এক সদস্য করোনা পজেটিভ সনাক্ত হন। গত ২৭ এপ্রিল নতুন করে আরও দুই এপিবিএন সদস্যের শরীরে করোনা পরীক্ষায় পজেটিভ পাওয়া যায়। এরপর সেখানে দায়িত্বে থাকা প্রায় ২২ সদস্যের মধ্যে করোনা ছড়িয়ে পড়ে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ