Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারের পদক্ষেপে দেশের পরিস্থিতি অনেকটাই ভালো : চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ১২:০৫ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শুরু থেকেই সরকারের নানাবিদ পদক্ষেপের কারণে পৃথিবীর অনেক দেশের তুলনায় দেশের পরিস্থিতি এখনো অনেকটা ভালো। তাই বলে সরকার বসে নেই। মানুষের জীবন ও জীবিকা দুটোই রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করছে।

গতকাল চট্টগ্রাম সার্কিট হাউজে করোনা প্রতিরোধে করণীয় সম্পর্কে জেলা প্রশাসন আয়োজিত সমন্বয় সভা শেষে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। করোনা সঙ্কটে চট্টগ্রাম জেলার দায়িত্বপ্রাপ্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিনের সঞ্চালনায় সমন্বয় সভায় সভাপতিত্ব করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তথ্যমন্ত্রী বলেন, সরকার দেশের এক তৃতীয়াংশের বেশি মানুষকে সহায়তার আওতায় এনেছে। এই বৈশি^ক দুর্যোগের সময় পৃথিবীর খুব বেশি দেশে এভাবে মানুষকে সরকারি সহায়তা দেয়া হয়নি।

তিনি বলেন, স্পেন, ইতালি, সিঙ্গাপুরসহ পৃথিবীর অনেক দেশে যেখানে এখনো আড়াই থেকে তিনশ’ মানুষ মারা যাচ্ছে সেখানে লকডাউন শিথিল করা হয়েছে। তবে আমাদেরকে অবশ্যই সতর্কতা অবলম্বন করেই এই কাজগুলো করতে হবে।
করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট পেতে দীর্ঘসময় প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য বিভাগ বলেছে আগে রিপোর্ট পেতে সাতদিন লাগতো। এখন সেটি কমিয়ে চারদিনে এনেছে। চট্টগ্রাম বিশ^বিদ্যালয়েও আরেকটি ল্যাব চালুর বিষয়ে চেষ্টা চলছে। চট্টগ্রামে অন্তত প্রতিদিন ৫শ’ নমুনা পরীক্ষা যাতে করা যায় সেই চেষ্টা চলছে।

মার্কেট ও মসজিদ খুলে দেয়ায় সংক্রমণ বাড়বে কিনা এমন প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, সবাই যদি সম্মিলিতভাবে মানুষকে সচেতন করতে পারি তাহলে এই চ্যালেঞ্জ মোকাবেলা করা অনেক সহজ হবে।
সভায় বক্তব্য রাখেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির ও সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ