Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লকডাউনে ১০ দিনের বেশি কাজ করলে অতিরিক্ত প্রণোদনা নয়

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৭:৪০ পিএম

কোভিড-১৯ মহামারী সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউনের মধ্যে কোন ব্যাংক কর্মকর্তা-কর্মচারী দশ দিনের বেশি স্বশরীরে ব্যাংকে উপস্থিত থেকে কাজ করলেও অতিরিক্ত বিশেষ প্রণোদনা ভাতা পাবেন না। তবে ব্যাংকের প্রয়োজনে ১০ দিনের বেশি উপস্থিত থাকার প্রয়োজন হলে ব্যাংকের নিজস্ব নীতিমালা অনুযায়ী অতিরিক্ত যাতায়াত ভাতা পাবেন। মঙ্গলবার (৫ মে) এ বিষয়ে একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

তাতে বলা হয়েছে, ছুটিকালীন সময়ে ব্যাংকের কর্মকর্তা কর্মচারীরা ১০ দিন স্বশরীরে ব্যাংকে কর্মরত থাকলে তা পূর্ণ মাস হিসেবে গণ্য হবে। ১০ কার্যদিবসের কম উপস্থিত থাকলে আনুপাতিক হারে উক্ত ভাতা প্রাপ্য হবেন। তবে ১০ দিনের বেশি উপস্থিত থাকলেও ওই ব্যাংক কর্মকর্তা-কর্মচারী এক মাসের সমপরিমাণের বেশি বিশেষ প্রণোদনা ভাতা পাবেন না। নির্ধারিত রোস্টারিং বা ব্যাংকের প্রয়োজনে ১০ দিনের বেশি স্বশরীরে উপস্থিত হয়ে কাজ করলে ব্যাংকের নিজস্ব নীতিমালা অনুযায়ী যাতায়াত ব্যয় অতিরিক্ত হিসেবে পাবেন বলে সার্কুলারে উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ