Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জনজীবন ও জীবিকা রক্ষায় সরকারের সঠিক পদক্ষেপ বিশ্বব্যাপী প্রশংসিত -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১২:০৩ এএম

মানুষের জীবন এবং জীবিকা রক্ষায় সঠিক পদক্ষেপ নেবার কারণেই সরকার আজ বিশ্বব্যাপী প্রশংসিত বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে নিজ দপ্তর থেকে অনলাইনে দেয়া সংক্ষিপ্ত ভিডিওবার্তায় তিনি একথা বলেন।
করোনাভাইরাসজনিত পরিস্থিতিতে বিশ্বব্যাপী এই সংকটের সময় মানুষের জীবন এবং জীবিকা -দু’টি রক্ষার লক্ষ্য নিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকার প্রথম থেকেই নানা পদক্ষেপ গ্রহণ করেছে।
তিনি বলেন, মানুষের জীবন রক্ষার জন্য প্রধানমন্ত্রী যেসমস্ত পদক্ষেপ গ্রহণ করেছেন, সেটি ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এমনকি বিশ্ববিখ্যাত ম্যাগাজিন ফোর্বস কর্তৃক প্রশংসিত হয়েছে। করোনাভাইরাসের কারণে আজকে বিশ্ব অর্থনীতিতে যে বিরাট ঝাঁকুনি সৃষ্টি হয়েছে, সেই সংকট মোকাবিলার কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছেন।
ড. হাছান বলেন, অর্থনৈতিক ঝুঁকি মোকাবিলা করে মানুষের জীবিকা রক্ষার জন্য প্রধানমন্ত্রী যে পদক্ষেপগুলো গ্রহণ করেছেন, বিশ্ববিখ্যাত দি ইকনোমিস্ট পত্রিকায় সেগুলোর সঠিক পরিস্ফুটন হয়েছে। এখন অর্থনৈতিক ঝুঁকি মোকাবিলা করার ক্ষেত্রে বাংলাদেশের অবস্থান দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলোর ওপরে, এমনকি ভারত, পাকিস্তান, চীনের চেয়েও এক্ষেত্রে বাংলাদেশের সক্ষমতা অনেক ভালো সেটিই দি ইকনোমিস্ট পত্রিকায় এসেছে ব্যাখ্যা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, কেউ প্রশংসা করুক আর না করুক এটিই হচ্ছে বাস্তবতা। এসময় উপস্থিত একজন সাংবাদিক বিএনপিনেতা রুহুল কবীর রিজভী আহমেদের ‘সরকারের আহম্মকির কারণে করোনায় অব্যবস্থাপনা মন্তব্যের প্রতি তার দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে যে বাংলাদেশ সরকার করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য সঠিক পদক্ষেপ নিয়ে এগুচ্ছে, সেখানে রিজভী আহমেদসহ কারো কারো বক্তব্যে মনে হয় তারা বিশ্ব স্বাস্থ্য সংস্থার চেয়েও স্বাস্থ্য বিষয়ে বেশি জ্ঞান রাখে।
##



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৫ মে, ২০২০, ৭:৫৬ এএম says : 0
    বাংলাদেশ এই মহামারীতে নিজেদেরকে সামলিয়ে নিতে পেরেছে সাথে সাথে জনগণকে দুর্ভিক্ষের হাত থেকে রক্ষা করে যাচ্ছে এটা দেশের অপশক্তিদের গাত্রদাহ হয়ে ফুটে উঠেছে। যখন বিশ্বের অর্থনীতিবিদেরা বাংলাদেশের ভবিষ্যৎ এশিয়ার অন্যান্য দেশ এমনকি ভারত পাকিস্তান এমনকি চীনের চেয়েও ভাল উল্লেখ করায় দেশের অপশক্তি সমর্থিত দল বিএনপির গাত্রদাহ শুরু হয়েছে। ............... আল্লাহ্‌ আমাদের দেশের বিরোধী দলের নেতাদেরকে আক্কল জ্ঞান দান করুন। আমিন
    Total Reply(0) Reply
  • jack ali ৫ মে, ২০২০, ৫:১৩ পিএম says : 0
    What a news??????????????????????????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ