Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুশীতল মেঘ-বৃষ্টির বৈশাখ চতুর্থ সপ্তাহে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১২:০৪ এএম

গ্রীষ্মঋতুর খরতাপ দহন-যাতনাহীন মেঘের ছায়ায় ঝিরি ঝিরি সুশীতল বৃষ্টিপাতে টানা প্রশান্তির আমেজে বৈশাখ মাস আজ (মঙ্গলবার) পড়ছে চতুর্থ সপ্তাহে। গতকাল (সোমবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, রংপুর ও বরিশাল বিভাগে বিক্ষিপ্ত হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়েছে।
সর্বোচ্চ বর্ষণ ফেণীতে ১৭ মিলিমিটার। তাপমাত্রা সর্বত্র সহনীয় রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৬ মিলিমিটার। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৪.৫ এবং সর্বনিম্ন ২৪ ডিগ্রি সে.। সর্বনিম্ন তাপমাত্রা রাজারহাটে ২১ ডিগ্রি সে.।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের অনেক স্থানে এবং অন্যান্য বিভাগের কিছু জায়গায় অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।
সারাদেশে দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস এবং রাতে অপরিবর্তিত থাবতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। এরপরের ৫ দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।
আবহাওয়া বিভাগ জানায়, লঘুচাপের একটি বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন এলাকায় অবস্থান করছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত কালবৈশাখী, নৌ-সঙ্কেত অথবা বঙ্গোপসাগরে লঘুচাপ-নিম্নচাপের সতর্ক সঙ্কেতও নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ