Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য সেবা বিভাগের গাইডলাইন অনুসরণে শিল্প মন্ত্রণালয়ের নির্দেশনা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ৩:৩৯ পিএম

শিল্প কারখানায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে স্বাস্থ্য সেবা বিভাগের গাইডলাইন পুরোপুরি অনুসরণের জন্য শিল্প মন্ত্রণালয়ের সাথে সংশ্লিষ্ট শিল্প প্রতিষ্ঠানসমূহকে নির্দেশনা দিয়েছে শিল্প মন্ত্রণালয়। চলমান করোনার প্রাদুর্ভাবজনিত পরিস্থিতির মধ্যে স্বাস্থ্য বিধি অনুসরণ করে শিল্প কারখানায় উৎপাদন কার্যক্রম চলমান রাখার স্বার্থে রোববার (৩ মে) শিল্প মন্ত্রণালয় এই নির্দেশনা প্রদান করে। 

এতে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন এবং বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের শিল্প প্রতিষ্ঠানসমূহ, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের আওতাধীন শিল্প নগরীসমূহ, লবণ মিল, সীতাকুণ্ডে অবস্থিত শিপ রিসাইক্লিং ইয়ার্ড, সয়াবিন তেল প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানসমূহসহ শিল্প মন্ত্রণালয় ও এর দপ্তর-সংস্থার আওতাধীন বা সংশ্লিষ্ট সকল শিল্প প্রতিষ্ঠানকে স্বাস্থ্য সেবা বিভাগের নির্দেশনাসমূহ পুরোপুরি অনুসরণ করতে বলা হয়েছে। শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ হেলাল উদ্দিন মন্ত্রণালয়ের আওতাধীন বা সংশ্লিষ্ট শিল্প কারখানাসমূহে স্বাস্থ্যবিধি অনুসরণের বিষয়টি সমন্বয় করছেন।
২৯ এপ্রিল স্বাস্থ্য সেবা বিভাগের এ সংক্রান্ত নির্দেশনার প্রেক্ষিতে শিল্প মন্ত্রণালয় এ নির্দেশ প্রদান করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ