Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পুনরায় চালু হলো ইনসাফ বারাকাহ হাসপাতাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ৮:৩৬ পিএম

চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ ২০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ১৪ দিন লকডাউন করে রাখা হয় রাজধানীর মগবাজারের ইনসাফ বারাকাহ হাসপাতাল। লকডাউনের মেয়াদ শেষ হওয়ারও কয়েকদিন পর রোববার (০৩ মে) স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের নির্দেশনায় জীবাণুমুক্ত করে হাসপাতালের কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে।

রোববার (০৩ মে) বিকেলে মগবাজারের ইনসাফ বারাকাহ হাসপাতাল পাবলিক রিলেশন অফিসার মো. সোহরাব আকন্দ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, দেশে প্রথম করোনা শনাক্ত হওয়ার পরও ইনসাফ বারাকাহ হাসপাতাল নিয়মিত জরুরি বিভাগসহ সব ধরনের চিকিৎসা দিয়ে আসছিল। পাশাপাশি সরকার ঘোষিত ফ্লু-কর্নারও চালু করা হয়েছিল। সেই সময় অনেক রোগী জ্বর-কাশি নিয়ে হাসপাতালে আসে এবং চিকিৎসাপত্র নেয়। এরই মধ্যে হাসপাতালের একজন নার্স জ্বরে আক্রান্ত হলে তার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে। তারপর হাসপাতাল কর্তৃপক্ষ সব ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের কোভিড-১৯ পরীক্ষা করায়। এতে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ মোট ২০ জন কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়।

সোহরাব আকন্দ বলেন, আক্রান্তের সংখ্যা বেশি হওয়ার কারণে হাসপাতালের প্রশাসন গত ১৪ এপ্রিল থেকে হাসপাতাল লকডাউন করে। একই সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের পরামর্শে আক্রান্তদের চিকিৎসা চালিয়ে যায়। প্রথম রিপোর্ট পাওয়ার ১৪ দিন পর দুবার নমুনা পরীক্ষা করা হলে তাদের সবারই নেগেটিভ আসে। তাদের সবাই এখন সুস্থ। তাই স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের নির্দেশনায় ২৮ এপ্রিলের পর জীবাণুমুক্ত করে হাসপাতালের সব কার্যক্রম পূর্বের মতো পুনরায় চালু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ