Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আরও ৫০টি লাগেজ ভ্যান আমদানি করা হচ্ছে

পচনশীল খাদ্য পরিবহনে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০২০, ১২:০৩ এএম

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, শাক-সবজিসহ বিভিন্ন পচনশীল পণ্য পরিবহণের জন্য বিদেশ থেকে আরও ৫০টি অত্যাধুনিক লাগেজ ভ্যান আমদানি করা হচ্ছে। শীতাতপ নিয়ন্ত্রিত এসব লাগেজে মাছ, মাংস, ডিম, দুধ, শাক-সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহন করা যাবে।
গতকাল শনিবার তার নির্বাচনি এলাকা দেবীগঞ্জ সরকারি কলেজ মাঠে দরিদ্র অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, যোগাযোগ বন্ধ ছিল, গণপরিবহণ বন্ধ ছিল। আমরা আমাদের যাত্রীবাহী ট্রেনগুলো বন্ধ করেছিলাম। কিন্তু মালবাহী ট্রেন চালু করা হয়েছে। এখন থেকে আমরা টমেটো, পেঁয়াজ, রসুন, আদাসহ সমস্ত কিছু লাগেজ ভ্যানের মাধ্যমে পরিবহণের ব্যবস্থা নিয়েছি। এটা চালু করা হয়েছে। যাতে দেশের কোথাও নিত্যপণ্যের সংকট না হয়। সরকারের সিদ্ধান্ত ছাড়া যাত্রীবাহী ট্রেন চালুর সুযোগ নেই। তবে পণ্য পরিবহণে আরও লাগেজ ট্রেন চালু করার প্রক্রিয়া চলছে।
মন্ত্রী বলেন, আমাদের পঞ্চগড় থেকে টমেটো, তরমুজসহ বিভিন্ন শাকসবজি স্বল্প ভাড়ায় বেশি পরিমাণে যাতে পরিবহণ করতে পারি সেজন্য পঞ্চগড়ের ব্যবসায়ী হোক বাইরের ব্যবসায়ী হোক, আমরা তাদের আহ্বান জানাচ্ছি। সাধারণ মানুষের জন্য আমাদের রেল যোগাযোগে এটি একটি নতুন সংযোজন। এটি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় চালু করা হয়েছে।
এ সময় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাছান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দেবীগঞ্জ পৌর প্রশাসক প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ ও ভাইস চেয়ারম্যান রিতু আক্তার উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ