Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় অনুকরণীয় কাজ করছে সেনা কল্যাণ সংস্থা

আইএসপিআর | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ৩:৩৫ পিএম

করোনাভাইরাস মোকাবিলায় অসহায় ও দুস্থ মানুষের মধ্যে শুরু থেকেই সেনাবাহিনীর মাধ্যমে ও নিজস্ব ব্যবস্থাপনায় নিয়মিত ত্রাণ সামগ্রী বিতরণ করছে সেনা কল্যাণ সংস্থা। এর ধারাবাহিকতায় গত ২৯ এপ্রিলও সেনাবাহিনীর প্রত্যক্ষ সহযোগিতায় দেশের বিভিন্ন অঞ্চলের ৮হাজার পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সংস্থাটি। শুক্রবার আইএসপিআরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে আরো বলা হয়, করোন ভাইরাস প্রতিরোধে সেনা কল্যাণ সংস্থার ট্রাস্টি বোর্ডেও চেয়ারম্যান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের নির্দেশ এবং সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল সাজ্জাদুল হকের নেতৃত্বে সংস্থাটি শুরু থেকেই সরকার ও জনগণের পাশে দাঁড়িয়েছে। অতি দ্রুততার সঙ্গে সংস্থার সব কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনসহ ৫ কোটি ১০ লাখের বেশি টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা করেছে। এছাড়াও আশকোনা হজ ক্যাম্পের কোয়ারেন্টিন সেন্টারে বিভিন্ন ব্যবহার্য সরঞ্জাম, ১৫০ শয্যা বিতরণ ও তা স্থাপনও করে দেয় সেনা কল্যাণ সংস্থা। করোনাভাইরাসের প্রকোপে সেনা কল্যাণ সংস্থার বিভিন্ন কলকারখানা বন্ধ হয়ে পড়লে কর্মহীন শ্রমিকদেও মধ্যেও নিয়মিত ত্রাণ বিতরণ করছে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ