Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘মনোবল থাকলে করোনা জয় সহজ’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১২:০৭ এএম

‘প্রথমে পুরোপুরি ভেঙ্গে পড়ি। প্রতিটি মিনিট কাটে মৃত্যু ভয়ে। তবে মনোবল শক্ত করতেই ভয় কেটে যায়। চিকিৎসক নার্সদের সেবায় স্বাভাবিক হতে থাকি।’ এভাবে নিজেদের অভিজ্ঞতার কথা জানালেন করোনাজয়ী তিন যুবক। তারা হলেন, চট্টগ্রামের সাতকানিয়ার মো. রুমন (২৫), মো. এনাম (২৭) ও মনির হোসেন (৩১)। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে চিকিৎসা শেষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন তারা। গতকাল বৃহস্পতিবার একই এলাকার ফরিদুল আলম (৪৫) নামে আরও একজন হাসপাতাল ছেড়ে গেছেন বলে জানান মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. আবদুর রউফ। তিনি বলেন, এ নিয়ে এই হাসপাতালে ১৭ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। ওই তিন যুবক গত ১৪ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে ১৬ এপ্রিল জেনারেল হাসপাতালে ভর্তি হন। তারা বলেন, টানা লড়াই করেছি প্রাণঘাতী করোনাভাইরাসের সাথে। করোনা সনাক্ত হওয়ায় অনেকে আমাদের ভিন্নভাবে দেখতে শুরু করেন। মনে হয় কোন পাপ করেছি। 

যখন বাড়ি থেকে হাসপাতালে আনা হয়, তখন মনে হচ্ছিল শেষ বারের মতো বের হয়ে যাচ্ছি। আবার ফিরতে পারবো সে আশা ছিলো না। করোনা আক্রান্ত হওয়ার খবরে প্রতিবেশিরা তাদের বাড়িতেও হামলা করে।
হাসপাতালের ডাক্তার-নার্সদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিন যুবক বলেন, তারা আমাদের সাহস দিয়েছেন। মনে সাহস রাখলে করোনা মোকাবেলা সহজ বলেও জানান তারা। এদিকে চট্টগ্রামে এক পুলিশসহ আরও চার জনের সংক্রমণ পাওয়া গেছে। এনিয়ে আক্রান্তের সংখ্যা ৭০ জন। তাদের মধ্যে পুলিশ ১১ জন। অপরদিকে বিআইটিআইডিতে করোনা উপসর্গ নিয়ে পলাশ নামে এক রোগী বুধবার রাতে মারা গেছেন। নগরীর কাট্রলীর বাসিন্দা ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় এ পর্যন্ত মারা গেছেন এক শিশুসহ ছয় জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ