Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশের ৬,৯৫৯টি কওমি মাদ্রাসাকে ৮ কোটি ৩১ লাখ টাকা আর্থিক সহায়তা প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৬:৫৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র রমজান উপলক্ষে দেশের ৬ হাজার ৯৫৯টি কওমি মাদ্রাসাকে ৮ কোটি ৩১ লাখ ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছেন।
আজ প্রধানমন্ত্রী কার্যালয়ের একটি সূত্র জানায়, ‘এ অর্থ ইতোমধ্যে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে।’
সূত্র জানায়, এর মধ্যে রংপুর বিভাগে ৭০৩টি, রাজশাহী বিভাগে ৭০৪টি, খুলনা বিভাগে ১ হাজার ১১টি, বরিশাল বিভাগে ৪০২টি, ময়মনসিংহ বিভাগে ৩৯৭টি, ঢাকা বিভাগে ১ হাজার ৭৮০টি, চট্টগ্রাম বিভাগে ১ হাজার ৪৮১টি এবং সিলেট বিভাগে ৪৮১টি মাদ্রাসা রয়েছে।



 

Show all comments
  • শওকত আকবর ৩০ এপ্রিল, ২০২০, ৭:১৬ পিএম says : 2
    মাননীয় প্রধানমন্ত্রী সত্যই ঈমানী দ্বায়ীত্ব পালনের মহান ব্রত নিয়েছেন।আমাদের দেশের জন্য এবং রাজনীতির অঙ্গনে এক নতুন দিগন্ত উম্মেচিত হচ্ছে।আমি আল্লাহর দরবারে কায়মান্য বাক্যে ফরিয়াদ করি।আল্লাহ।যেনো তাকে নেক হায়াৎ দান করেন।
    Total Reply(1) Reply
    • মওদুদ হাসান ৩০ এপ্রিল, ২০২০, ১০:২৯ পিএম says : 0
      ৮ কোটি ৩১ লাখ টাকা সহায়তা ৬৯৫৯ কওমী মাদ্রাসার জন্য । প্রতি মাদ্রাসার ভাগে ১১,৯৪১.৩৭ পয়সা মাত্র। যে সব মাদ্রাসার ষ্টাফ ৪০/৫০ জন, তাঁরা কি ১ দিন একত্রে মিলে ইফতার করতে পারবেন? যদি এক মাসের বেতন জন প্রতি কম করে গড়ে ১০ হাজার টাকা দেয়া হতো, তাহলে লাগতো ৬৯৫৯ মাদ্রাসায় গড়ে কমপক্কে ১৫ জন ষ্টাফ , তার পরিমাণ দাড়ায় ১০৪ কোটি ৩৮ লাখ ৫০ হাজার টাকা মাত্র। মাননীয় প্রধানমন্ত্রীর মন বড় বলেই জনগণ জানে। মাত্র এক মাসের ষ্টাফের বেতন এই দূর্যোগ মূহুর্তে সহায়তা দিলে অন্তত: সহায়তা বলা যেতো। আমরা তো তাঁদের কাছেই দোয়ার জন্য যাই।
  • Md Momged Hossain ২ মে, ২০২০, ৪:৪৫ পিএম says : 0
    মান্যবর প্রধানমন্ত্রীকে আমার আন্তরিক মোবারকবাদ জ্ঞাপন করছি। দেশের এই আপদকালীন ক্রান্তিলগ্নে মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত সবাইকে এই মূহুর্তে আর্থিক আনুকুল্যে একটা মাইলফলক হিসাবে জাতির কাছে বিবেচিত। সত্যি কথা বলতে, আমরা যদি গঠনমূলক সমালোচনা এবং সততা, আন্তরিকতা নিয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে অংশ গ্রহন করতাম। তবে এ দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলা হতো। I extend my sincere congratulations to the Prime Minister. At this critical juncture in the country, all those working in the religious educational institutions of the Muslim community are considered by the nation as a milestone in financial support at this moment. Honestly, if we were to take part in the development activities of the government with constructive criticism and honesty, sincerity. But this country was Bangabandhu's golden Bengal.
    Total Reply(0) Reply
  • Md Momged Hossain ২ মে, ২০২০, ৪:৪৬ পিএম says : 0
    প্রসংশনীয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ