Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৬ টাকা কেজিতে ধান ও ৩৬ টাকা দরে চাল কিনবে সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২০, ৪:৫৩ পিএম

চলতি বোরো মৌসুমে ২৬ টাকা কেজি দরে ৮ লাখ মেট্রিক টন ধান কিনবে সরকার। এ ছাড়া ৩৬ টাকা কেজি দরে ১০ লাখ মেট্রিক টন সেদ্ধ চাল, ৩৫ টাকা কেজি দওে দেড় লাখ মেট্রিক টন আতপ চাল ও ২৮ টাকা কেজি দরে ৭৫ হাজার মেট্রিক টন গম কেনা হবে।
গতকাল বৃহস্পতিবার খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির (এফপিএমসি) বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সকাল সাড়ে ১১টায় খাদ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির সভা অনুষ্ঠিত হয়। এই ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী মো. তাজুল ইসলাম, এবং খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. নাজমানারা খানুমসহ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা। সভায় সভাপতিত্ব করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এবার বোরো মৌসুমে ধানের বাম্পার ফলন হয়েছে তাই প্রয়োজন হলে সরকারের খাদ্য গুদামে জায়গা খালি থাকা সাপেক্ষে আরও ধান-চাল কেনার সম্মতি দেওয়া হয় সভায়।
গত ২৯ মার্চ ২০২০ তারিখে এফপিএমসির সভা অনুষ্ঠিত হবার কথা থাকলেও চলমান করোনা পরিস্থিতির কারণে সভাটি অনুষ্ঠিত হয়নি বলে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ