Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেসবুকে ভুয়া পেজ সম্পর্কে সতর্ক করলো আ’লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৫:৫৩ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আওয়ামী লীগের নামে ভুয়া পেজ খুলে সেখান থেকে বিভিন্ন ধরনের গুজব ও মিথ্যা-বানোয়াট এবং বিভ্রান্তিমূলক তথ্য/সংবাদ প্রচার করা হচ্ছে বলে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের নামে থাকা এসব পেজ পরিচালক-অ্যাডমিনদেরকে পেজগুলোকে অবিলম্বে বন্ধ করতে অনুরোধ জানিয়েছে দলটি। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে ক্ষমতাসীন দলটি।
সোমবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, আমরা গত কিছু দিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি- বাংলাদেশ আওয়ামী লীগ-এর নামে কিছু ‘ফেক ফেসবুক অ্যাকাউন্ট/ পেজ’ পরিচালিত হচ্ছে এবং সেই পেজগুলো থেকে নানা রকম গুজব এবং মিথ্যা-বানোয়াট ও বিভ্রান্তিমূলক তথ্য/সংবাদ প্রচার করা হচ্ছে। সকলের অবগতির জন্য জানাচ্ছি- সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে বাংলাদেশ আওয়ামী লীগের নিজস্ব ফেসবুক, টুইটার এবং ইউটিউব-এ অফিসিয়াল পেজ ও চ্যানেল রয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের নামে থাকা বিভিন্ন পেজগুলোর পরিচালক-অ্যাডমিনদেরকে আমরা পেজগুলোকে অবিলম্বে বন্ধ করতে অনুরোধ করছি। অন্যথায় আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ