Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাংবাদিকদের জন্য ৩০ কেজি চাল বরাদ্দের খবর গুজব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৫:২৪ পিএম

সাংবাদিকদের জন্য সরকার এককালীন ৩০ কেজি করে চাল বরাদ্দ করেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে খবর ছাড়ানো হয়েছে, তাকে গুজব হিসেবে চিহ্নিত করেছে সরকার। সোমবার তথ্য মন্ত্রণালয়ের গুজব প্রতিরোধ সেল এক বিজ্ঞপ্তিতে এই গুজব চিহ্নিত করার হয়েছে বলে জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে এতে বলা হয়, মোস্তাফিজুর রহমান সুমন, শাহিন হাসনাতসহ বেশ কয়েকটি ফেইসবুক আইডি থেকে ‘তাজা খবর’ শিরোনামে এই মর্মে গুজব রটানো হচ্ছে যে, সাংবাদিকদের জন্য এককালীন ৩০ কেজি চাল সরকার বরাদ্দ করেছে। তথ্য মন্ত্রণালয়ে জমা দেওয়া তালিকা হতে সীমিত সংখ্যক সাংবাদিক ৩০ কেজি করে চাল পাওয়ার কথা বলছে। এটি একটি জঘন্য গুজব। সরকার এ ধরনের কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। এ ধরনের গুজব রটানো শাস্তিযোগ্য অপরাধ।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রয়োজনে এ ধরনের গুজবের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সম্প্রতি তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কাছে সাংবাদিকদের তালিকা হস্তান্তর করে বিএফইউজে ও ডিইউজে থেকে সহায়তা চাওয়া হয়েছিল। এরপরই এই গুজব ছড়ানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ