Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশজুড়ে প্রশান্তির বৃষ্টিতে

শফিউল আলম : | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

সমগ্র দেশজুড়ে প্রশান্তির বৃষ্টিপাতের মধ্যদিয়েই বৈশাখে অভাবনীয় এক সহনীয় আবহাওয়ায় শুরু হলো এবার মাহে রমজান। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের প্রায় সব জেলায় বর্ষণ হয়েছে। বৃষ্টিতে সিক্ত হয়েছে শহর নগর জনপদ।
এ সময় অনেক জায়গায় দমকা থেকে ঝড়ো হাওয়া, কালবৈশাখী ঝড়, কোথাও কোথাও শিলাবৃষ্টি হয়। ভরা বৈশাখের এগারো দিবসে তাপমাত্রা ছিল এ সময়ের স্বাভাবিকের চেয়ে স্থানভেদে ২ থেকে ৯ ডিগ্রি সেলসিয়াস কম। সবখানে ছিল শীতল মেঘের ছায়া।
এমনকি বৃষ্টির সুবাদে দেশের সর্বোচ্চ তাপমাত্রার পারদও নেমে গেছে ৩৪ ডিগ্রিতে, রাঙ্গামাটি ও টেকনাফে। ঢাকায় ৩১ ডিগ্রি। এমনকি রাজশাহীতে ৩১, রংপুরে ২৯.৭, যশোরে ২৮.৮ এর কাছেই। চট্টগ্রামে ৩২ ডিগ্রি।
গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয় মংলায় ৮১ মিলিমিটার। ঢাকায় ২০, চট্টগ্রামে ৩০ মিলিমিটারসহ অনেক জায়গায় মাঝারি থেকে ভারী বর্ষণ হয়।
এদিকে আজ মাহে রমজানের প্রথম দিনে দেশের সকল বিভাগে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়া হয়েছে। আবহাওয়া বিভাগ জানায়, বৃষ্টি বাদল আরও এক সপ্তাহেও চলতে পারে। বর্তমানে পশ্চিমা বায়ুতে মেঘ বৃষ্টি ও শীতলতা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ