Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো ৬ জনের মৃত্যু

করোনা উপসর্গ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

ঠান্ডা, কাশি, জ্বর ও শ্বাসকষ্ট ইত্যাদি করোনা উপসর্গ নিয়ে দেশের বিভিন্ন স্থানে ৬ জনের মৃত্যু হয়েছে। কয়েক ঘণ্টার ব্যবধানে করোনা উপসর্গে চাঁদপুরে এক কিশোরী ও বৃদ্ধার মৃত্যু হয়েছে। দৌলতদিয়ায় করোনা উপসর্গ নিয়ে যৌনকর্মীর মৃত্যু হয়েছে। চুয়াডাঙ্গার জীবননগরে করোনা উপসর্গ নিয়ে গৃহবধূর মৃত্যু হয়েছে। 

স্টাফ রিপোর্টার, চাঁদপুর জানান, মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে করোনা উপসর্গ নিয়ে চাঁদপুরে এক বৃদ্ধা ও কিশোরীর মৃত্যু হয়েছে। জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান ২ জন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে কিশোরী ও গত বুধবার মধ্যরাতে বৃদ্ধা মারা যান।
গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদগঞ্জের পশ্চিম লাড়ুয়া এলাকার কিশোরী শারমিন (১৪) আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এর আগে গত বুধবার মধ্যরাতে একই উপজেলার নয়ারহাট এলাকার বৃদ্ধা আনোয়ারা (৭৫) একই হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান।
করোনার সন্দেহভাজন রোগী হিসেবে তাদের দু’জনকে বিশেষ ব্যবস্থায় দাফন করা হবে। কিশোরী শারমিনের নমুনা সংগ্রহ করা হয়েছে মারা যাওয়ার পর। বৃদ্ধা আনোয়ারার নমুনা সংগ্রহ করা হয়েছিল বুধবার চিকিৎসাধীন অবস্থায়।
চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আরএমও ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, গত মঙ্গলবার করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধা আনোয়ারা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে আসলে সন্দেহভাজন রোগী হিসেবে তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। বুধবার তার করোনা টেস্টের নমুনা সংগ্রহ করা হয়। এরপর বুধবার দিবাগত মধ্যরাতে তিনি আইসোলেশন ওয়ার্ডেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অন্যদেকে শারমিন করোনার উপসর্গ নিয়ে গত বুধবার দিবাগত রাত সাড়ে ১২টায় চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি হয়েছিল। ভর্তির প্রায় ১২ ঘণ্টা পর সে মারা যায়।
রাজবাড়ী : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আজিরুন (৫৫) নামের এক যৌনকর্মীর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীর বাসিন্দা। গতকাল বিকেল ৩টার দিকে অসুস্থ অবস্থায় তাকে ওই পল্লী থেকে উপজেলা হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পর সেখানেই তার মৃত্যু হয়।
গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ মাহমুদ বলেন, ওই নারী সর্দি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানোর ব্যবস্থা করেছি। এছাড়া রিপোর্ট না আসা পর্যন্ত তার সংস্পর্শে আসা লোকজনকে কোয়ারেন্টিনে থাকার জন্য বলা হয়েছে।
জীবননগর (চুয়াডাঙ্গা) : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় করোনা উপসর্গ নিয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ ঘটনায় প্রতিবেশীদের পাঁচটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। গত বুধবার রাতে উপজেলার উথলী গ্রামে ওই গৃহবধূর মৃত্যু হয়। মৃত গৃহবধূর নাম সাবিনা খাতুন ছবি (৪৫)। তিনি উপজেলার উথলী বাজারপাড়া গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী।
মেয়ে রানু খাতুন জানান, কয়েক দিন থেকে ঠাÐা, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন তার মা। বুধবার সন্ধ্যা থেকে অবস্থার আরও অবনতি ঘটে। রাত সাড়ে ১১টার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান।
বাগমারা (রাজশাহী) : রাজশাহীর বাগমারা উপজেলায় করোনার উপসর্গ জ্বর, সর্দি, ডায়রিয়া ও শ্বাসকষ্ট নিয়ে এক কৃষকের (৫২) মৃত্যু হয়েছে। মৃত্যুর কারণ নিশ্চিত হতে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্যবিভাগ।
গত বুধবার নিজ বাড়িতেই ওই কৃষকের মৃত্যু হয়। পরে করোনা উপসর্গে মৃত্যুর খবর পেয়ে নমুনা সংগ্রহে যায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ। বর্তমানে তার পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
বরগুনা : বরগুনায় করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। তিনি বরগুনা সদরের ঢলুয়ায় নিজ বাড়িতে মারা গেছেন। মৃত্যুর পর তার বাড়িসহ আশপাশের আটটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। পরিবারের বরাত দিয়ে জেলা প্রশাসক জানান, বুধবার বিকেল তিনি মৃত্যুবরণ করেন। এক মাস আগে তিনি ইবোলা ভাইরাসে আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন। একাধিক স্থানে তার চিকিৎসা হয়েছে। বর্তমানে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ