Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লন্ডন বিএনপি নেতাদের উষ্ণ সংবর্ধনা, হঠাৎ অসুস্থ মির্জা ফখরুল

প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : লন্ডন সফররত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন। তবে, প্রাথমিক চিকিৎসার পর তিনি আবার হোটেলে ফিরেছেন। আজ সেমিনারে যোগ দেবেন। বাংলাদেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরবেন তিন।
গতকাল সোমবার স্থানীয় সময় বেলা সাড়ে ৩টার দিকে ব্রিটিশ পার্লামেন্ট এলাকায় হঠাৎ মাথা ঘুরে পড়ে যান ফখরুল। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স ডেকে লন্ডন সেন্ট থমাস হাসপাতালে পাঠানো হয় তাকে। প্রাথমিক চিকিৎসা শেষে আবার তাকে সফরকালীন আবাসস্থল হোটেলে নিয়ে যাওয়া হয়।
যুক্তরাজ্য বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে একটি সৌজন্য বৈঠকে অংশ নিতে ব্রিটিশ পার্লামেন্টে আসেন ফখরুল।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ইনকিলাবকে জানান, রোববার রাতের খাবারের পর কিছুটা অসুস্থ বোধ করলেও সোমবার সকালে সুস্থবোধ করায় পার্লামেন্টের এই বৈঠকে যোগ দিতে এসেছিলেন তিনি।
সেখানে অতিথিদের সঙ্গে কফি পানের সময় হঠাৎ করেই তিনি মাথা ঘুরে পড়ে যান। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স ডেকে তাকে সেন্ট থমাস হাসপাতালে পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে স্থানীয় সময় আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে তাকে হোটেলে ফেরার অনুমতি দেন ডাক্তাররা।
তিনি জানান, ডাক্তাররাও ধারণা করছেন, প্রচণ্ড গরমের কারণে মির্জা ফখরুলের শরীর খারাপ হয়ে থাকতে পারে।
আজ মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক একটি সেমিনারে যোগ দিতে ৪ সদস্যের প্রতিনিধি দল নিয়ে শনিবার লন্ডনে পৌঁছান বিএনপি মহাসচিব। প্রতিনিধি দলে তিনি ছাড়াও রয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাবিহ উদ্দীন আহমেদ ও কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী ও ব্যারিস্টার রুমিন ফারহানা।
এদিকে বিমানবন্দরে পৌঁছালে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা তাদের মহাসচিবকে উষ্ণ সংবর্ধনা জানান। বিএনপির মহাসচিব নির্বাচিত হবার পর এটি মির্জা ফখরুল ইসলামের প্রথম লন্ডন সফর।
আজকের এই সেমিনারে আওয়ামী লীগের পক্ষে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, ড. মশিউর রহমান, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং আওয়ামী লীগ নেতা দীপঙ্কর তালুকদারের যোগদানের কথা রয়েছে। তারাও এরই মধ্যে লন্ডন এসে পৌঁছেছেন।



 

Show all comments
  • Uzair Ahmed Chowdhury ২০ জুলাই, ২০১৬, ১২:১০ এএম says : 0
    Yes I think so, as a one of the moderate publication named The Daily Inqilab has been despatching the equity and true news.We expect the Inqilab will telecast more realistic and true news. As Bangladesh is a Muslim moderate country, we are respectful to all religions .But we will not tolerate if any attack come on our faith the certain religion Islam to Allah.We do not like to advance with religion but we want to enchanchance our religion through ideology of prophet Md(sm).Of course any religious crossing and extravagant comment and controversy which can create conflict should be given up by reader. And the inqilab authority can take right step.ThanksUzair ChowdhuryFrom ..U.K.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ