Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ত্রাণ নিয়ে অনিয়মে জড়িত জনপ্রতিনিধিদের ছাড় নেই: স্থানীয় সরকার মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

করোনাভাইরাস সংক্রমণের এই বৈশ্বিক মহামারিতে যে সকল জনপ্রতিধি গরীব জনগোষ্ঠীর জন্য দেওয়া ত্রাণ সামগ্রী নিয়ে অনিয়ম বা আত্মসাৎ করবে তাদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।
গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর উত্তরায় রাজউক, ওয়াসা ও পানি উন্নয়ন বোর্ডের অধীনস্থ কয়েকটি খাল পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জনপ্রতিধিদের এ হুঁশিয়ারি দেন তিনি।
মন্ত্রী বলেন, সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও মহামারি থেকে রক্ষা পেতে ঘরে থাকার জন্য বলা হয়েছে। এ অবস্থায় দেশের প্রান্তিক গরীব জনগোষ্ঠীর জন্য সরকার প্রদত্ত খাদ্য সহায়তা স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বন্টন করা হচ্ছে। এসব ত্রান সামগ্রী বিতরণ কালে যদি কোন অনিয়ম খুজে পাওয়া যায় তাহলে আমরা তড়িৎ ব্যবস্থা গ্রহন করছি। ত্রাণ নয়ছয় করা হলে কোন ধরণের অনুকম্পা তারা পাবে না।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, এসব অনিয়ম বা ত্রাণ আত্মসাতের সাথে জড়িত বেশ কিছু জনপ্রনিধিকে ইতিমধ্যে আমরা বহিস্কার করেছি, তবে শুধু বহিস্কার নয় নিয়ম অনুযায়ী তাদের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলার মুখোমুখিও করা হয়েছে।
খাল পরিদর্শনে মন্ত্রী আরো বলেন, রাজধানীর চারপাশে দিয়ে বয়ে যাওয়া খালগুলো এ বর্ষার আগে আগে পরিস্কার রাখার কাজ এগিয়ে নেওয়া হচ্ছে। করোনার বিস্তারের এ পরিস্থিতিতে পানি নিস্কাশন ও ডেঙ্গু মশার প্রাদূর্ভাব যাতে নগরবাসীর জন্য বাড়তি সমস্যার কারণ না হয় সেজন্য আমরা খালগুলো পরিস্কার করার উপর জোর দিয়েছি। এসময় স্থানীয় সরকার মন্ত্রী বৃহত্তর উত্তরা এলাকার বেশ কিছু খাল পরিদর্শন করেন।
খাল পরিদর্শন কালে মন্ত্রীর সাথে ছিলেন, ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল আতিকুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হেলাল উদ্দিন, ঢাকা ওয়াসার এমডি তাকসিন এ খান, রাজউকের চেয়ারম্যান ও পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তারা।

 



 

Show all comments
  • শওকত আকবর ২২ এপ্রিল, ২০২০, ১১:২৭ এএম says : 0
    এদের আর খমা করবেননা।এরা জাতির চুড়ান্ত দুঃষমন।কঠোর হস্তে দমন করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ