Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চাল চোরদের ক্ষমা নেই -সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে দুর্গতদের জন্য দেয়া ত্রাণের চাল বিতরণে কোনো অনিয়ম সহ্য করা হবে না বলে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের
গতকাল মঙ্গলবার তার সরকারি বাসভবন থেকে এক ডিজিটাল সংবাদ সম্মেলনে এসে ওবায়দুল কাদের এসব কথা বলেন। মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার কঠোর অবস্থানে, চাল চোরদের কোনো ক্ষমা নেই। করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায়, সংক্রমণরোধ এবং নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী প্রতিটি মুহূর্তে নিরলসভাবে মনিটরিং করছেন, নির্দেশনা দিচ্ছেন। আমাদের সক্ষমতাও পর্যায়ক্রমে বাড়ছে।
চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষদের সহায়তার সরকারি ত্রাণের চাল চুরির অভিযোগে বিভিন্ন জায়গায় স্থানীয় জনপ্রতিনিধি ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের গ্রেফতার হওয়ার খবর আসছে। এরইমধ্যে এই অভিযোগে দেশের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার মিলিয়ে অন্তত ২৪ জন বরখাস্তও করা হয়েছেন। সরকারি দলের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তৃণমূল পর্যায় পর্যন্ত ত্রাণ সমন্বয়ের নির্দেশ দিয়েছেন। দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী তৃণমূল পর্যায়ে ইউনিয়ন ও ওয়ার্ডভিত্তিক ত্রাণ কমিটি হবে। এই তালিকা প্রণয়নে কোনো প্রকার বৈষম্য করা চলবে না। দলমত নির্বিশেষে যার যা প্রাপ্য ঠিক সেই অনুযায়ী তালিকা প্রস্তুত করতে হবে।
ত্রাণ সুবিধা পাওয়ার উপযোগীদের তালিকা দ্রæততার সাথে প্রণয়ন করে প্রশাসনের সাথে সমন্বয় করে ত্রাণ কাজ পরিচালনা করতে নেতাকর্মীদের প্রতি আহŸান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক
করোনা টেস্টিং ক্যাপাসিটি বাড়ানো হচ্ছে’
বিশ্বের সব দেশেই করোনা টেস্টিং ও পিপিই সঙ্কট রয়েছে উল্লেখ করে কাদের বলেন, করোনা টেস্টের জন্য নির্ধারিত কেন্দ্র সংখ্যা বাড়ানো হয়েছে। টেস্টিং ক্যাপাসিটি প্রতিদিনই বাড়ছে। যদিও এই সমস্যা আজকে সারা দুনিয়ায়, সারা বিশ্বে আজকে টেস্টিং ক্যাপাসিটি ও পিপিইর সঙ্কট রয়েছে। তারপরও বাংলাদেশ সীমাবদ্ধতার মধ্যেও প্রতিদিনই এই টেস্টিং ক্যাপাসিটি বাড়াচ্ছে। আমাদের ফ্রন্টলাইন ওয়ার্কার চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা নিরলসভাবে দিবারাত্রি কাজ করে যাচ্ছেন। প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব সর্বক্ষণ শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছেন।
কাদের বলেন, আমরা এখন দুইটা জিনিসের সঙ্গে লড়াই করছি। একটা হলো করোনাভাইরাস প্রতিরোধ করা। আরেকটি হচ্ছে গরীব অসহায় মানুষদের সুরক্ষা দেয়া।
কে কোথায় বাধা দিলো তথ্য প্রমাণ দিন
ত্রাণ বিতরণের কাজে বাধা দেয়া হচ্ছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগের বিষয়েও কথা বলেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক কাদের।

তিনি বলেন, বিএনপিকে ত্রাণ কার্যক্রমে বাধা দেয়া হচ্ছে বলে তারা অভিযোগ করছে। আমি বলতে চাই, কে বাধা দিয়েছে? কোথায় বাধা দিয়েছে? তথ্য প্রমাণ দিন। এই অমানবিক কাজ যারা করছে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব। এটা নিঃসন্দেহে শাস্তিযোগ্য অপরাধ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ