Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ২৬৪ ব্রিটিশ নাগরিক

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৬:১৪ পিএম

করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটের মধ্যে বাংলাদেশে আটকে পড়া ২৬৪ জন ব্রিটিশ নাগরিক বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন। এদের মধ্যে ১০ জন শিশুও ছিল।
আজ মঙ্গলবার (২১ এপ্রিল) বিকেল ৪টায় বিশেষ ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে। ফ্লাইটটি পরিচালনা করছে যুক্তরাজ্য সরকার। ২১ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত পরিচালিত বিশেষ ফ্লাইটে আরও ব্রিটিশ নাগরিক বাংলাদেশ ছাড়বেন।
ব্রিটিশ সরকার জানিয়েছে, বর্তমানে সিলেটে থাকা ব্রিটিশ নাগরিকদের সেখান থেকে ঢাকার অভ্যন্তরীণ ফ্লাইটে আনার জন্য বুকিংয়ের বিকল্প থাকবে।
প্রতিবছর দেড় লক্ষাধিক ব্রিটিশ নাগরিক বাংলাদেশ সফর করে। বাংলাদেশ সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে বর্তমানে বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে ফেরার জন্য কোনও বিকল্প নেই। বাংলাদেশে ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন একটি ভিডিও বার্তায় বলেন, আমি ব্রিটিশ পর্যটকদের বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে ফিরিয়ে নেওয়ার কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়ে খুব আনন্দিত।
তিনি বলেন, এই ফ্লাইটগুলোর ব্যয় কম রাখার জন্য তারা খুব চেষ্টা করেছেন। ঢাকা বা সিলেট যেখান থেকেই ব্রিটিশ নাগরিকরা যাত্রা শুরু করবে তার জন্য তাদের মাথাপিছু ৬০০ পাউন্ড দিতে হবে।
ব্রিটিশ নাগরিকরা করপোরেট ট্রাভেল ম্যানেজমেন্ট (সিটিএম) বা ট্র্যাভেল ম্যানেজমেন্ট পার্টনার এর মাধ্যমে এই ফ্লাইটগুলো বুক করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ