Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

অযথা রাস্তায় চলাচল- রাজধানীজুড়ে জরিমানা ২ লাখ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১১:৩৯ পিএম

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে অকারণে ঘোরাফেরা নিয়ন্ত্রণে রাজধানীরজুড়ে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মানুষের চলাচল নিয়ন্ত্রণে গতকাল সোমবার ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নগরের বিভিন্ন থানা এলাকায় এ আদালত পরিচালনা করেন। অভিযানে ৩১টি প্রতিষ্ঠান ও ৭৯ জনকে এক লাখ ৯১ হাজার ৯০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা মহানগর পুলিশের একজন কর্মকর্তা জানান, অভিযানে রমনা বিভাগের ধানমন্ডি থানা এলাকায় ১৪ জনকে ২০ হাজার ৩০০ টাকা, কলাবাগান থানা এলাকায় ২৬ জনকে ৬৩ হাজার টাকা, নিউমার্কেট থানা এলাকায় দুজনকে ১ হাজার ৫০০ টাকা এবং বিভিন্ন প্রতিষ্ঠানকে ১৯টি মামলায় ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়। লালবাগ বিভাগে বংশাল থানা এলাকায় দুজনকে এক হাজার টাকা এবং কোতোয়ালি থানা এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ৪টি মামলায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়। ওয়ারী বিভাগে শ্যামপুর থানা এলাকায় দুজনকে ৪০০ টাকা, কদমতলী থানা এলাকায় ১০ জনকে ১ হাজার ৭০০ টাকা এবং সূত্রাপুর থানা এলাকায় দুজনকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়। মিরপুর বিভাগের ভাষানটেক থানা এলাকায় ৮টি মামলায় ৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। তেজগাঁও বিভাগের তেজগাঁও থানা এলাকার এক ব্যক্তিকে ৫০০ টাকা এবং তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার চারজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। গুলশান বিভাগের গুলশান থানা এলাকায় ৭ জনকে ১১ হাজার টাকা এবং বাড্ডা থানা এলাকায় ৯ জনকে ১৮ হাজার টাকা জরিমানা করে আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ