Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বাস্থ্য-ত্রাণ কার্যক্রম ৬৪ জেলায় এবার দায়িত্বে সচিবরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাস প্রতিরোধ এবং এই পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের মধ্যে জেলা পর্যায়ে চলমান ত্রাণ কার্যক্রম সুসমন্বয়ের জন্য সরকার ৬৪ জেলায় সচিব পদমর্যাদার কর্মকর্তাদের দায়িত্ব দিয়েছে সরকার। এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।
সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক আদেশে কর্মকর্তাদের মধ্যে দায়িত্ব ভাগ করে দেয়া হয়। এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে মাঠপ্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে জানান, চিকিৎসা সুরক্ষা সরঞ্জাম ও ত্রাণ বিতরণ কার্যক্রম নজরদারির জন্য ৬৪ জেলায় একেকজন সচিবকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা সার্বিক বিষয়গুলো নজরদারি করে প্রধানমন্ত্রীকে রিপোর্ট করবেন।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস স্বাক্ষরিত আদেশে বলা হয়, নিয়োগ করা কর্মকর্তারা জেলার সংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে পরামর্শ এবং প্রয়োজনীয় সমন্বয় করে কোভিবড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনা কাজ তত্ত¡াবধান ও পরিবীক্ষণ করবেন। এছাড়া তারা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও প্রয়োজনীয় সমন্বয় করবেন। সমন্বয়ের মাধ্যমে পাওয়া সমস্যা/চ্যালেঞ্জ অথবা অন্য যেকোনো বিষয় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর/সংস্থাকে লিখিত জানাবে। পাশাপাশি মন্ত্রিপরিষদ বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়কে নিয়মিত জানাবেন।
সচিবরা হলেন, চাঁদপুর জেলার দায়িত্ব পালন করবেন ত্রাণ সিনিয়র সচিব শাহ কামাল, মুন্সিগঞ্জ জেলায় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, কুমিল্লা জেলার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এম জিয়াউল আলম, সিরাজগঞ্জ জেলায় অভ্যন্তরীন সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম, টাঙ্গাইল জেলার ইসি সচিব আলমগীর, চট্টগ্রাম জেলার জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, নেয়াখালী জেলার পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব বেগম শাহিন আহমেদ চৌধুরী, বাগেরহাটের দায়িত্ব বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক, কক্সবাজার জেলায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দীন, শরীয়তপুর জেলায় জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, জয়পুরহাট জেলায় পরিকল্পনা কমিশনের সদস্য সিনিয়র সচিব বেগম শামিমা নার্গিস, গোপালগঞ্জ জেলায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার, রাঙ্গামাটি জেলায় বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, লক্ষীপুর জেলায় প্রেসিডেন্টের কার্যালয়ের সচিব সম্পদ বড়–য়া, রাজশাহী জেলায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ জেলায় বাংলাদেশ জ্বালানী ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান সুবীর কিশোর চৌধুরী, নেত্রকোনায় ভ‚মি আপীল বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, খাগড়াছড়ি জেলায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী, নাটোর জেলায় পরিসংখ্যান ও তথ্য বিভাগের সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী, ঝিনাইদহ জেলায় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, নওগা জেলায় পরিকল্পনা বিভাগের সচিব মো. নুরুল আমিন, মানিকগঞ্জ জেলায় পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার, মেহেরপুর জেলায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল হোসেন, শেরপুর জেলায় অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার, বরিশাল জেলায় শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম, ঝালকাঠি জেলায় কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান, পটুয়াখালী জেলায় বাংলাদেশ পেটোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান মো. সামছুর রহমান, কুড়িগ্রাম জেলায় পরিবেশ বন ও জলবায়ু মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান, পঞ্চগড় জেলায় ভ‚মি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী, ফরিদপুর জেলায় কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, ঠাকুরগাঁও জেলায় বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব আবুল মুনসুর মো. ফয়েজ উল্লাহ, গাজীপুর জেলায় বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক সত্যব্রত সাহা, মাগুরা জেলায় মহিলা ও শিশুু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তারসহ সচিবরা দায়িত্ব পালন করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ