Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সর্দি জ্বর শ্বাসকষ্টে আরো ৬ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

করোনাভাইরাস উপসর্গ সর্দি জ্বর শ্বাসকষ্টে গতকাল শনিবার দেশে আরো ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। এই মৃত্যুর মিছিলে প্রতিদিন যোগ হচ্ছে নতুন নতুন নাম। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনÑ
রাজশাহী ব্যুরো জানায়, করোনা উপসর্গ নিয়ে রাজশাহী আইডি হাসপাতালে গতকাল শনিবার সকাল ছয়টার সময় মোহাম্মদ মনির গাজী নামে এক যুবক মারা যায়। সে নাটোরের নলডাঙ্গা থানার মাধনগর গ্রামের আলম গাজীর ছেলে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রাতে মনির গাজী সর্দি জ্বর শ্বাসকষ্টে জরুরি বিভাগে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে তাৎক্ষনিকভাবে আইডি হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু সকালে সে মারা যায়।
মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জে নতুন করে আরো ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা ৫ জনে। মুন্সীগঞ্জ শহরে এবং উপজেলা সদরে সতর্কতা এবং সামাজিক দূরত্ব মেনে চললেও গ্রামাঞ্চলে তা মানা হচ্ছে না।
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জ সদর উপজেলার হরিদাশপুর এলাকায় সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তির (৫৫) মৃত্যু হয়েছে। গোপালগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন। ওই ব্যক্তি গত ৭দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের নগরকান্দায় করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের ভাজনকান্দা গ্রামের নিজ বাড়িতে তার মৃত্যু হয়। উপজেলা নির্বাহী কর্মকতা জেতী প্রু জানান, খবর পেয়ে ওই বাড়িতে মেডিক্যাল টিম পাঠানো হয়। কিছুদিন ধরে তিনি হাম ও জ্বরে আক্রান্ত ছিলেন।
মধুপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা উপসর্গ নিয়ে ভর্তির এক ঘণ্টার মধ্যে এক বৃদ্ধের (৭০) মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকালে তার মৃত্যু নিশ্চিত করেছেন মধুপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবিনা ইয়াসমিন। স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ডা. তারিকুল ইসলাম জানান, সকাল ৯টার পর ডায়রিয়া রোগী হিসেবে তাকে ভর্তি করে সাধারণ বেডে রাখা হলে সোয়া ১০টার দিকে তার মৃত্যু হয়।
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, কুমুদিনী হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকালে তিনি মারা যান। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। হাসপাতাল সূত্র মতে, ছয় সপ্তাহের গর্ভবর্তী ওই গৃহবধূ শরীরে রক্তক্ষরণ নিয়ে গত বুধবার হাসপাতালে ভর্তি হয়। গতকাল শনিবার তিনি মারা যান। তার স্বামী অভিযোগ করেন, ভুল চিকিৎসায় তার স্ত্রীর মৃত্যু হয়েছে।

 

 



 

Show all comments
  • সুমন ১৯ এপ্রিল, ২০২০, ৬:৪৫ এএম says : 0
    সামাজ‌িক তথা দ‌েশের আইন ম‌েনে চলা উচ‌িত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ