Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

১৪ জনের মৃত্যু : করোনার সন্দেহভাজন

মাদারীপুরসহ ২৭ জেলা লকডাউন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে মাদারীপুর জেলাসহ ২৭ জেলা লকডাউন ঘোষণা হয়েছে।
চট্টগ্রাম : নগরীর জেনারেল হাসপাতালে গতকাল বৃহস্পতিবার আইসোলেশনে মফিজ আহমেদ (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তার বাড়ি বাঁশখালী উপজেলার চেচুরিয়া গ্রামে।
যশোর : যশোর ২৫ বেড হাসপাতাল কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন ভারত প্রত্যাগত এক ব্যক্তি বৃহস্পদিবার মারা গেছেন। ভারতে চিকিৎসা শেষে বেনাপোল সীমান্তপথে আসা ব্যক্তিটি গত ৬দিন হাসপাতাল কোয়ারেন্টাইনে ছিলেন। হাসপাতালের সুপার ডা. দীলিপ কুমার রায় এই তথ্য নিশ্চিত করেন।
সিলেট : সিলেটে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দশ বছর বয়সী এক মেয়ে শিশুর মৃত্যু হয়েছে। করোনার উপসর্গ থাকায় চিকিৎসকরা করোনা পরীক্ষার জন্য লাশ থেকে নমুনা সংগ্রহ করেছেন। গতকাল দুপুর ১টার দিকে সিলেট নগরের শাহজালাল উপশহরের বাসা থেকে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। শিশুটি কয়েক দিন ধরে জ্বর, সর্দি, কাশিতে ভুগছিল।
মাদারীপুর : মাদারীপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করেছেন জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম এ ঘোষণা দেন। গতকাল রাত ১০টা থেকে মাদারীপুরে লকডাউন শুরু হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।
পটুয়াখালী : পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের ১টি আইসোলেশন কেবিনে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রাশিদা বেগম এক নারীর সকালে মারা গেছেন। তার বাড়ি সদর উপজেলার বদরপুর ইউনিয়নের মাছখালি গ্রামে।
টাঙ্গাইল: সখীপুরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে সোনিয়া আক্তার (২১) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গত বুধবার রাতে উপজেলার কালিয়া উত্তরপাড়া গ্রামের বাবার বাড়িতে ওই গৃহবধ‚র মৃত্যু হয়। মৃত্যুর আগে সোনিয়ার জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা ও পাতলা পায়খানা ছিল।
চাঁদপুর : চাঁদপুর জেলার মতমলব উত্তর উপজেলায় এক ইউপি মেম্বার করোনায় আক্রান্ত হয়েছেন। তার নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজেটিভ এসেছে। করোনা আক্রান্ত ব্যক্তি উপজেলার কলাকান্দা ইউনিয়ন পরিষদের মেম্বার। তার বয়স আনুমানিক (৫০) বছর।
এদিকে করোনার উপসর্গ নিয়ে চাঁদপুরের আরো ৪জন মারা গেছেন। এর মধ্যে ২জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়, ১জন নিজ বাড়িতে ও ১জন হাসপাতালে নেয়ার পথে মারা যান। তাদের সবার নমুনা সংগ্রহ করা হচ্ছে। এর মধ্যে ৫০ বছর বয়সী সিএনজি অটোরিক্সার চালক ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে, ৫ বছর বয়সী শিশু কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে, ৩০ বছরের যুবক নিজ বাড়িতে এবং ৩০ বছর বয়সী আরেক যুবক হাসপাতালে আনার পথে মারা গেছেন। চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বৃহস্পতিবার বিকেলে জানান, চাঁদপুর সদর ও মতলব উত্তরে ২জন করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ার খবর আমি পেয়েছি।
কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কলাপাড়ায় মো.নান্নু মোল্লা (৬৫) নামে এক বৃদ্ধ জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে মারা গেছে। গতকাল দুপুর সোয়া ১২ টার দিকে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসার পর সাড়ে ১২ টার দিকে তার মৃত্যু হয়। তার বাড়ি উপজেলার চম্পাপুর ইউনিয়নের দেবপুর গ্রামে।
কুষ্টিয়া : কুষ্টিয়ায় ঠান্ডা, জ্বর ও বমিতে শিশু ও এক তরুণীর মৃত্যু হয়েছে। গত বুধবার এসব মৃত্যুর ঘটনায় তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ