Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইইডিসিআর’র ৬ কর্মী করোনায় আক্রান্ত, কর্মকর্তারা কোয়ারেন্টিনে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

সরকারের জাতীয় রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ছয় জন স্টাফ ও তাদের সংস্পর্শে আসা আরও দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা মহাখালীর সংক্রামক ব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আইইডিসিআর’র টেকনোলজিস্টসহ ছয়জন করোনা পজিটিভ আসার পর প্রতিষ্ঠানের পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাসহ সব কর্মকর্তা কোয়ারেন্টিনে আছেন। গতকাল স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।
স্বাস্থ্য অধিদফতরের এক কর্মকর্তা জানান, আক্রান্তদের মধ্যে আইইডিসিআর’র ৪ জন টেকনোলজিস্ট বাকি দু’জনের একজন ক্লিনার। অন্যজন প্রতিষ্ঠানটির স্টাফ করোনায় আক্রান্ত হন। তাদের থেকে আক্রান্ত হন তাদের সংস্পর্শে আসা পরিবারের দুইজন সদস্য। আইইডিসিআর’র কর্মকর্তারা তাদের নিজস্ব ভবনের বাইরে থেকে আলাদা এক ভবনে কোয়ারেন্টিনে আছেন এবং সেখান থেকে তারা নিয়মিত অফিসের কাজ করছেন।
এ বিষয়ে আইডিসিআর পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, সারাদেশে অনেকেই আক্রান্ত হয়েছেন, অনেকেই কোয়ারেন্টিনে আছেন। এটা স্বাভাবিক বিষয় কেউ আক্রান্ত হলে সংস্পর্শে আশাদের কোয়ারেন্টিন করতে হয়। আইডিসিআরও তাই করেছে।
উল্লেখ্য, দেশের করোনা আক্রান্ত রোগীদের নমুনা শুরুতে শুধু আইইডিসিআরেই পরীক্ষা হতো। শুরুর দিকে অনেকে সশরীরে হাজির হয়ে সেখানে নমুনা দিয়ে যান। পরে অবশ্য সারা দেশে পরীক্ষাগার স্থাপন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ