Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সচেতনতায় পূর্ব কাফরুল নিরাপত্তা কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৪:৫৮ পিএম

প্রাণঘাতি করেনাভাইরাসের করাল গ্রাসে কাঁপছে পুরো বিশ্ব। শুরুটা হয়ছিল চীনে। কিন্তু পরে তা চীনের প্রাচীর ভেদ করতে সময় লাগেনি বেশি। প্রতিদিন হাজার হাজার মানুষ সনাক্ত হচ্ছে এই রোগে। মারাও যাচ্ছে হাজার হাজার মানুষ। বাংলাদেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। দেশের বিভিন্ন সচেতন মহল এই রোগের বিস্তার রোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

করোনাভাইরাস সংক্রামিত হওয়ার প্রধান উপায় হচ্ছে স্পর্শ। অন্যান্য দেশের মতো বাংলাদেশের সরকারও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সারাদেশে সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে। সরকারের পাশাপাশি কিছু সেচ্ছাসেবী সংগঠন নিজেদের জীবনের কথা না ভেবে দেশের মানুষ যেন ভালো থাকেন সেজন্য খেটে যাচ্ছেন।

তেমনি, পূর্ব কাফরুল নিরাপত্তা কমিটির উদ্যোগে এলাকার মানুষের স্যানিটাইজেশন এবং নিরাপদ জীবনযাপনের জন্য কাজ করে যাচ্ছে একদল যুবক। যাদের মধ্যে এই অপরুপ বোধটুকু আসে যে সবাই ভাল থাকলে তারাও ভাল থাকবে। এভাবেই সবার মধ্যে সচেতনতা তৈরি করলে এবং ধৈর্য ধরে কিছুটা দিন নিজের বাড়িতে অবস্থান করতে পারলে অনেকটা বিপদ মুক্তি পাওয়া যাবে।

এ কমিটির একজন সদস্য মুশফিক সৈকত বলেন, এলাকার মানুষজনকে সুরক্ষিত রাখতেই আমাদের এই প্রয়াস। আমরা সবাইকে পরামর্শ দিচ্ছি যাতে তারা বিনা কারনে বাসা থেকে বের না হয়। আর বাইরে অবস্থানকালে যাতে অবশ্যই মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করেন।

জাতীয় এই মহামারীরকালে বিপদে এলাকাবাসীর বন্ধু হয়ে উঠেছে সংগঠনটি। উল্লেখ্য, এখন পর্যন্ত দেশে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫০ জন। আক্রান্ত ১২৩১ জন। সুস্থ্য হয়ে উঠেছেন ৪৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ