Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলা নববর্ষের শুভেচ্ছা ও করোনা জয়ের প্রত্যয় তুলে ধরলেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৭:২৪ পিএম | আপডেট : ৮:০২ পিএম, ১৪ এপ্রিল, ২০২০

সিলেট-১ আসনের সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পহেলা বৈশাখ তথা বাংলা নববর্ষ উপলক্ষে সিলেট সহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে, বর্তমানে করোনাভাইরাস থেকে রক্ষা পেতে বাড়িতে থাকার পরামর্শও দিয়েছেন তিনি।

আজ (মঙ্গলবার) এক ভিডিওবার্তায় আব্দুল মোমেন বলেন, ‘প্রিয় দেশবাসী এবং বিশেষ করে আমার প্রিয় সিলেটবাসী, আপনাদের সবাইকে বাংলা নববর্ষের অভিনন্দন। নববর্ষ আপনাদের জীবনে শান্তিসমৃদ্ধি ও স্থিতিশীলতা নিয়ে আসুক। এ বছর আমরা নববর্ষ উদযাপন করছি ঘরে বসে। এর মূল কারণ হচ্ছে ভয়ানক করোনাভাইরাস। এই ভাইরাসটি কী ধরনের, কার কাছে আছে আমরা জানি না। এজন্য আপনাদের কাছে অনুরোধ, বাড়িতে কোয়ারেন্টিনে থাকুন। যাতে এটি ছড়িয়ে না যায়। দূরত্ব বজায় রাখুন। পাড়া-প্রতিবেশি, আত্মীয়স্বজন সবার কাছ থেকে দূরে থাকুন। আপনি বাঁচলে পরে সবকিছু আছে। নিজের বাঁচার তাগিদে আপনার যতো ধরনের সতর্কতা অবলম্বন এবং সরকারি প্রদত্ত যতো ধরনের আইন আছে, সেগুলো মেনে চলুন। এগুলো মেনে চললে আমরা ভাইরাস থেকে মুক্ত থাকবো ইন শা আল্লাহ।’ পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রিয় দেশবাসী, যারা অবস্থাসম্পন্ন, আল্লাহ আমাদেরকে একটি সুযোগ করে দিয়েছেন। সুযোগটি হচ্ছে, মানুষের সেবা হচ্ছে সর্বোত্তম। আপনারা যারা পারেন, আপনার আত্মীয়স্বজন, দরিদ্র লোকজন তাদেরকে সেবাদান করুন। মানুষের সেবা করলে নিশ্চয়ই আপনারা পুরস্কৃত হবেন। তবে মনে রাখবেন, এই ভাইরাস যাতে না ছড়ায়, সেজন্য সব ধরনের সাবধানতা অবলম্বন করতে হবে। কারণ এটি ছড়ালে, কেউ মারা গেলে স্বামী, স্ত্রীর কাছে যেতে পারে না, ছেলে, পিতার জানাজায় যেতে পারে না। দেখেন কি কঠিন অবস্থা। এজন্য এ থেকে মুক্তির জন্য যতো ধরনের সতর্কতা আছে আপনারা মেনে চলুন। এগুলো মেনে চললে জয়লাভ করবো ইন শা আল্লাহ আমরা। আপনারা সুখে থাকুন, শান্তিতে থাকুন। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ