Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বন্দরে রোজার ভোগ্যপণ্য খালাসের ব্যস্ততা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

চট্টগ্রাম বন্দরে রোজার খাদ্যপণ্য ডেলিভারী আংশিক বজায় রয়েছে। জাহাজে আমদানি কন্টেইনার ও বাল্ক কার্গো খালাস এবং পরিবহন অব্যাহত আছে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক ইনকিলাবকে বলেন, গতকাল সোমবার ১২শ টিইইউএস কন্টেইনার ডেলিভারী হয়েছে। বহির্নোঙরে ১৩টি মাদার ভেসেলে মালামাল খালাস চলছে। যার মধ্যে পাঁচটি ভোগ্যপণ্যবাহি জাহাজ। চট্টগ্রাম বন্দরে জট পরিস্থিতিতে ৪৬ হাজার ৫শ টিইইউএস কন্টেইনার মজুদ রয়েছে।
পহেলা বৈশাখে হাহাকার
চট্টগ্রামের সওদাগরী পাড়ায় পহেলা বৈশাখের হালখাতা নেই, আছে হাহাকার। করোনা মহামারীতে স্থবির ব্যবসা-বাণিজ্য। দেশের অন্যতম বাণিজ্যিক এলাকা চাক্তাই, খাতুনগঞ্জ, আছদগঞ্জে নেই আগের মত ব্যস্ততা। তবে রোজায় নিত্যপ্রয়োজনীয় চাল, ভোজ্য তেল, ছোলা, খেজুর, গুঁড়ো দুধ, পেঁয়াজ, রসুন, আদাসহ ভোগ্যপণ্যের বেচাকেনা চলছে। দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ হচ্ছে এসব নিত্যপণ্য। নগরীর জুয়েলারী পাড়া হিসেবে পরিচিত হাজারী গলি থেকে শুরু করে কোথাও নেই নববর্ষের কোন অনুষ্ঠান। টানা সাটডাউনে বন্ধ সব মার্কেট, বিপণি কেন্দ্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ