Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

রাজধানীর বিভিন্ন বাজারে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় নিত্য প্রয়োজনীয় মোড়কবিহীন পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করা ও নির্ধারিত মূল্যের বেশি দামে পণ্য বিক্রি করার অপরাধে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। গতকাল সোমবার দিনব্যাপী ভোক্তা অধিকার তদারকিমূলক এ অভিযান পরিচালনা করে।
অভিযানকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ৮টি প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। দিনব্যাপী যেসব বাজারে অভিযান পরিচালিত হয় সেগুলো হলো- শ্যামবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তানবাজার, শান্তিনগর বাজার, সেগুনবাগিচা বাজার, গাবতলী বাজার, আমিনবাজার ও সাভার উপজেলার বিভিন্ন বাজার।
এছাড়া মহানগরের তিনটি স্থানে টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাকসেল) তদারকি করা হয়। ভোক্তাদের সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ট্রাকসেলে পণ্য কেনার আহ্বান জানানো হয়। পাশাপাশি প্রয়োজনের অতিরিক্ত পণ্য না কেনার জন্য অনুরোধ করা হয়।
ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের পরিচালনায় প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, মোহাম্মদ আব্দুল জব্বার মন্ডল, রোজিনা সুলতানার নেতৃত্বে তদারকিমূলক এসব অভিযান পরিচালনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ