Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইনজীবীদের বিনাসুদে ঋণ দেবে ঢাকা বার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনার প্রকোপ মোকাবেলায় স্বল্প আয়ের আইনজীবীদের বিনা সুদে ঋণ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা আইনজীবী সমিতি। নিজস্ব তহবিল থেকে দেয়া এ ঋণের মেয়াদ ২ বছর। গতকাল সোমবার এ সিদ্ধান্ত নিয়েছে বারের কার্যনির্বাহী কমিটি। তবে ঋণ পাওয়ার উপযোগী ঢাকা বারের সদস্য আইনজীবীদের নাম তালিকাভুক্ত করতে হবে। বারের ওয়েবসাইটে ২০ এপ্রিলের মধ্যে নাম নিবন্ধনের অনুরোধ জানানো হয়েছে। আবেদন বিবেচনা করে ঋণ মঞ্জুর করা হবে।
এ বিষয়ে বারের সভাপতি অ্যাডভোকেট ইকবাল হোসেন ইনকিলাব’কে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে ২৪ মার্চ থেকে ঢাকার আদালতপাড়া বন্ধ রয়েছে। ঢাকা বারের ২৫ হাজার ২০৯ জন তালিকাভুক্ত সদস্য রয়েছেন। সদস্যদেরকে ক্ষুদে বার্তার মাধ্যমে ঋণের জন্য আবেদন করতে বলা হচ্ছে। আবেদনের পর আমরা সিদ্ধান্ত নেবো কাকে কত লোন দেবো। কতজন সদস্য আবেদন করবেন ওসটার ওপর নির্ভর করছে কত টাকা ঋণ দেয়া হবে। যারাই ঋণ পাবেন তাদেরকে ২ বছরের মধ্যে তা শোধ করতে হবে। তাদের কাছ থেকে কোনো সুদ নেয়া হবে না।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ