Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাঁচাবাজারগুলোতে একমুখী প্রবেশ ব্যবস্থা চালু

করোনা সংক্রম রোধে পুলিশের নির্দেশনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৪৯ পিএম

রাজধানীর কাঁচাবাজারগুলোতে একমুখী প্রবেশ ব্যবস্থা চালু করা হয়েছে। শুধু রাজধানীতে নয়, দেশের সব কাঁচাবাজারে এক মুখী প্রবেশ চালু করার জন্য অনুরোধ জানিয়েছে বাংলাদেশ পুলিশ। গতকাল পুলিশ সদরদফতরের জনসংযোগ ও মিডিয়া কর্মকর্তা এআইজি মো. সোহেল রানা একটি ভিডিও বার্তায় কাঁচাবাজারে নিরাপত্তা সম্পর্কে নানা রকমের দিক নির্দেশনা দেন।
ভিডিও বার্তায় করোনা বিস্তার রোধ সম্পর্কে সোহেল রানা বলেন, করোনা বিস্তার রোধ করার জন্য সরকার নানা রকম উদ্যোগ নিয়েছে। এবং সাধারন মানুষ সরকারের নির্দেশনা মেনে গৃহে অবস্থান করছেন। সেই সাথে সামাজিক দূরত্ব বজায় রাখছেন বলে জানান তিনি। ভিডিও বার্তায় তিনি বলেন, সাধারণ মানুষের জীবনকে সচল রাখার জন্য এবং লাইফ লাইনকে অ্যাক্টিভ রাখার জন্য, কিছু নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির অবাধ সরবরাহ জরুরি সেবার সুযোগ অবারিত রেখেছে।
করোনা সংক্রমণের ঝুঁকি সম্পর্কে তিনি বলেন, কিছু সুবিধার কারণেই বা সাধারণ মানুষের দৈনন্দিন চাহিদা মেটানোর জন্য কাঁচাবাজার বা কিচেন মার্কেটে যাচ্ছেন প্রতিদিন বাজার করতে গিয়ে অনেকটা অনিয়ন্ত্রিত লোক সমাগম হয়ে যাচ্ছে। এবং এটি করতে গিয়ে অনেকটা অনিশ্চিত লোক সমাগম ঘটে যাচ্ছে। করোনা সংক্রমণের যে ঝুঁকি সেটি বেড়ে যাচ্ছে। আমরা সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করছি কাঁচাবাজারে মানুষ যতটুকু সম্ভব দূরত্ব বজায় করবেন।
সবার কাছে অনুরোধ জানিয়ে সর্বশেষ ভিডিও বার্তায় তিনি বলেন, আশা করি সবাই দূরত্ব বজায় করতে সরকারের নির্দেশনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি রয়েছে তারা নিজেরা যেমন সুস্থ থাকব। এবং করোনার বিস্তার সংক্রমণের হাত থেকে মুক্ত থাকবে। এবং আমার মাধ্যমে অন্য কেউ যেন সংক্রমিত না হয় সেই বিষয়টিও নিশ্চিত করব। ধন্যবাদ সবাইকে সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন, নিজেদের নিরাপত্তা ও নিরাপদ রাখুন। করোনা প্রতিরোধে পুলিশকে সহযোগিতা করায় কৃতজ্ঞ ও সাধুবাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ