Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কৃষিতে ৫ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১০:৪৯ এএম

এবার ৫% সুদে কৃষি খাতে ৫ হাজার কোটি টাকার প্যাকেজ প্রণোদানা ঘোষনা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আজ রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে এই ভিডিও কনফারেন্স শুরু হয়। ভিডিও কনফারেন্সে তিনি এ প্যাকেজ ঘোষনা করেন। বরিশাল ও খুলনা বিভাগের জেলাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।
অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন সরাসরি সম্প্রচার করছে।
প্রধানমন্ত্রী বলেন, সারের জন্য ৯ হাজার কোটি টাকা ভতুকি দেয়া হবে। কৃষকদেও বীজ চারা দিতে ১৫০ কোটি টাকা দেয়া হবে।গত বছরের চেয়ে এবার বেশি ধান-চাল সংগ্রহ করা হবে। ধান কাটা শুরু হয়েছে সে খানে অনেকের কর্ম সংস্থান হবে।
এর আগে গত রোববার সিলেট ও চট্টগ্রাম বিভাগের ১৩ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্স করেন প্রধানমন্ত্রী।



 

Show all comments
  • *হতদরিদ্র দিনমজুর কহে* ১২ এপ্রিল, ২০২০, ১১:২২ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী এক ভাগ্য বিরাম্বিত হতদরিদ্র দীনমজুরের ভক্তিপুর্ন সালাম নিন। বলতে চাই।আগে হটাবেন ত্রান চোর, দূর্নিতিবাজ,তা হলে বাচঁবে মানুষ বাচঁবে দেশ।নইলে আপনার সব ভাল অর্জনগুলো ম্লান হয়ে যেতে বাধ্য।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ১২ এপ্রিল, ২০২০, ১২:১৪ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী আপনি মানবতার মা জননী বিশ্ব মানবতার মা। দেশের মানুষের জীবন মৃত্যু আক্রান্ত হতে বাচানোর রাষ্ট্রের প্রধান নির্বাহী। কঠিন সংকটময় বিশ্বের পরিস্থিতি। বাংলাদেশের লক্ষ লক্ষ আইন শৃংখলা বাহিনী হাজার হাজার ডাক্তার এই অদৃশ্য ভাইরাস বিরোধী যুদ্ধের জীবন্ত সৈনিক। অত্যন্ত দুঃখজনক বাংলাদেশের এই পরিসংখানে বিজিএমইএ ও গরিবের মত আচরণ করছে। মধ্যেবিত্তরা নাকি ও গরিব। আপনার দেওয়া মানুষের জীবন বাচানোর ত্রাণের চাউলের বস্তার আপনার নাম পরিবর্তন হয়ে। নুরজাহান হয়ে যাচ্ছেন। এই মুছিবতে নুরজাহানের গোষ্ঠীদের। করোনার চাইতে ও ভয়াবহ শাস্তি কঠোর কার্যকরী নির্দেশনা একেবারেই ফরজ। আপনার দিনরাত পরিশ্রমের বিনিময় দেশের সব শ্রেণি পেশার মানুষ অত্যন্ত শ্রদ্ধাবোধ করছে। আমি নির্লোব নিঃস্বার্থ ভাবে শত শত বার আপনাকে মা সম্বোধন করে নিজকে সম্মানিত বোধ করেছি। আপনার মানবতা কাজ কে য়ারা কঠিন করছে আর্থিকভাবে লাভ বান হচ্ছে। ষড়যন্ত্রের মাধ্যমে রাষ্ট্রের খতি করছে দলের খতি করছে। এরা রাষ্ট্রদোহ্রী ভয়ংকর শাস্তি জরুরী প্রয়োজন। যেখানে রাষ্ট্রের স্বার্থ জড়িত। দেশের ১৮কোটি মানুষের আক্রান্ত জীবন মৃত্যুর সংগ্রামের স্বার্থ শতভাগ জড়িত। সেই অবস্থায় শৃংখলার জন্যে শাসন জরুরি। আপনার মুখের এক একটি বাণী বাংলাদেশের জন্যে আজ বেচে থাকার আশা প্রত‍্যাশা আগামীতে চলার পথ মহান পরণ করুণা দরবারে সেজদায় পড়ে আমি গুনাহ গার আপনার সুস্থতা দীর্ঘায়ু কামনা করছি। কামনা করছি রাজপথের লক্ষ লক্ষ মায়ের গর্ভধারণী বীর সৈনিকরা ডাক্তারা রাজপথের সংবাদ কর্মিদের।আল্লাহ্ হেফাজতের মাধ্যমে সহিসালামতে রাখার ফরিয়াদ করছি আল্লাহ্ আমাদের হেফাজত করুক। আমিন আমিন।
    Total Reply(0) Reply
  • Al-Islam ১২ এপ্রিল, ২০২০, ৯:০৮ পিএম says : 0
    Amar baba 8-9 year krisikaj korece but kono sahajjo pai ni! Sob to boro boro kormokortarai sahajjo pai.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ