Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা রোগিকে এক জেলা থেকে অন্য জেলা স্থানান্তর না হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১০:৩২ এএম | আপডেট : ১১:২২ এএম, ১২ এপ্রিল, ২০২০

সবাইকে মাস্ক পড়ার হবে। অনেক মানুষের যে ভীড় না হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলমান করোনাভাইরাসের সংকটময় পরিস্থিতিতে সবাইকে এক জেলা থেকে অন্য জেলায় স্থানান্তর না হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।
আজ রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে এই ভিডিও কনফারেন্স শুরু হয়। ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন। বরিশাল ও খুলনা বিভাগের জেলাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, মজুরের অভাবে ধান কাটা যেন বন্ধ না হয়। বর্তমানে অনেক কৃষিশ্রমিক বেকার রয়েছেন। দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত কৃষি শ্রমিক যাতে যেতে পারেন, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, কৃষিশ্রমিকরা যেখানে যায় সেখানে যেতে দিতে হবে।
অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন সরাসরি সম্প্রচার করছে।
এর আগে গত রোববার সিলেট ও চট্টগ্রাম বিভাগের ১৩ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্স করেন প্রধানমন্ত্রী।
প্রধানমনন্ত্রী বলেন, বর্তমানে আমরা দেখছি, অনেকে সরকারি নির্দেশনা অমান্য করে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে এক স্থান থেকে অন্য স্থানে গিয়ে ভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছেন। এর ফলে সে স্থানে এটি ছড়িয়ে পড়ছে, মানুষ এর মাধ্যমে আক্রান্ত হচ্ছেন। এটি আপাতত বন্ধ রাখতে এক জেলা থেকে অন্য জেলায় যাওয়া বন্ধ রাখতে হবে।
তিনি বলেন, সংকটময় সময়টি নিজের বাড়িতে থেকে পরিবারের সঙ্গে সময় দেন। প্রয়োজনে নিজের বাড়িতে একটি মরিচ গাছ হলেও রোপণ করুন।
শেখ হাসিনা বলেন, চলমান পরিস্থিতিতে কেউ শ্বশুরবাড়ি বা আত্মীয়ের বাড়িতে যাওয়া আপাতত বন্ধ রাখতে হবে। পরিস্থিতি স্বাভাবিক হলে তারপর যেতে পারবেন। বর্তমানে স্থানান্তর হওয়া যাবে না। এজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোরভাবে পর্যবেক্ষণ করতে হবে।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস অনুষ্ঠান পরিচালনা করেন।



 

Show all comments
  • *হতদরিদ্র দিনমজুর কহে* ১২ এপ্রিল, ২০২০, ১১:০৪ এএম says : 0
    আপনার এ অদুরদর্শি পদখ্খেপ জাতী শ্রোদ্ধা জানায়।মাননীয় প্রধানমন্ত্রি ত্রান চোর আর দুর্নিতিবাজদের দমন করুন।এরা আপনার অর্জন গুলোর অঙ্কুর একটা একটা করে ছিড়ে ফেলছে।এরা করোনার চেয়েও ভয়ংকর।এরা জাতীর চড়ান্ত দুঃষমন।এই ভাইরাষ প্রতিহত করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ