Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফার্মেসিগুলোর নিরাপত্তায় নজরদারি বাড়িয়েছে পুলিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

দেশজুড়ে করোনা ভাইরা সংক্রমণে উদ্ভূত পরিস্থিতে সন্ধ্যার পর ওষুধের দোকান ছাড়া বন্ধ থাকছে সবকিছুই। প্রায় সর্বত্র অঘোষিত লকডাউন চলতে থাকায় ওষুধের দোকানগুলো ঘিরে ডাকাতি-ছিনতাইয়ে শঙ্কা তৈরি হয়েছে। এ অবস্থায় ওষুধের দোকনগুলোর নিরাপত্তা নিশ্চিতে বাড়ানো হয়েছে পুলিশের তৎপরতা। গতকাল শুক্রবার পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এক ভিডিওবার্তায় বিষয়টি জানান। তিনি বলেন, করোনা সংক্রমণের উদ্ভূত পরিস্থিতে অপরাধের প্রকৃতিগত কিছু পরিবর্তন এসেছে। ইতোমধ্যে ওষুধের দোকানসহ কিছু কিছু ব্যবসা প্রতিষ্ঠান, যেগুলো বিশেষ করে সন্ধ্যার পর খোলা রাখার অনুমতি রয়েছে এরকম কিছু কিছু ব্যবসা প্রতিষ্ঠানে আমরা ছিনতাইয়ে ঘটনা খেয়াল করেছি।
এ বিষয়ে পুলিশের সজাগ থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, পুলিশ ইতোমধ্যে ওষুধের দোকানকেন্দ্রীক তৎপরতা বাড়িয়েছে। আমাদের মোবাইল পেট্রোল টিমগুলো ওষুধের দোকানকেন্দ্রিক ডিউটি পরিচালনা করছে। এছাড়া, শহরের অনেক স্থানেই সিসিটিভি মনিটরিংয়ের ব্যবস্থা রয়েছে, আমরা এগুলোর সহায়তা নিচ্ছি। ওষুধ ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, লেনদেন বা দ্রব্যসামগ্রী দেয়ার সময় যেন তারা সতর্কতা অবলম্বন করেন। যাদের শাটারের ভেতরে লোহার গ্রিল রয়েছে, তারা যেন লোহার গ্রিলের ভেতর থেকেই লেনদেন করেন। আবশ্যিক না হলে ক্রেতা বা আগন্তুককে যেন ভেতরে প্রবেশের সুযোগ না দেন। এ ধরনের অপরাধ নিয়ন্ত্রণের জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। যেখানেই এমন খবর পাচ্ছি বা টের পাচ্ছি, তাদক্ষণিকভাবে আমাদের টিম পাঠিয়ে অপরাধীকে খুঁজে বের করে ব্যবস্থা নেয়ার সর্বোচ্চ চেষ্টা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ