Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বৃষ্টি থমকে ভ্যাপসা গরম হাতিয়ায় ৬১ মি.মি. বর্ষণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

চৈতালী বিক্ষিপ্ত বৃষ্টি-বজ্রবৃষ্টি কিছুটা থমকে গিয়ে আবারো ভ্যাপসা গরম পড়ছে। আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা আরো বৃদ্ধি পেতে পারে।
গতকাল সন্ধ্যায় সর্বশেষ আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, রাজশাহী, পাবনা, ফরিদপুর অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।
গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৭.৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার পারদ সর্বোচ্চ ৩৬ এবং সর্বনিম্ন ২৩.৮ ডিগ্রি সে.।

এ সময় চট্টগ্রাম ও বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়েছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয় হাতিয়ায় ৬১ মিলিমিটার। এ ছাড়া হালকা থেকে মাঝারি বর্ষণ হয়েছে সীতাকুন্ড, স›দ্বীপ, রাঙ্গামাটি, কক্সবাজার, বরিশাল, খেপুপাড়াসহ বিভিন্ন জায়গায়।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি-বজ্রবৃষ্টি হতে পারে।
পূর্বাভাস মতে, পরবর্তী ৪৮ আবহাওয়ায় তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই। এরপরের ৫ দিনে বৃষ্টি- বজ্রবৃষ্টির অবস্থা তৈরি হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ