Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খাদ্য সহায়তা দিলো বিমান বাহিনী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী মানবিক সহায়তা হিসেবে চাল, ডাল, পেঁয়াজ, সাবান, ফলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করেছে। বিমান বাহিনীর সকল ঘাঁটি এবং পাশ্ববর্তী এলাকায় নিন্ম আয়ের জনগণের মাঝে এসব বিতরণ করা হয়।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ায় বাংলাদেশে এই ভাইরাসের ঝুঁকি বিবেচনায় সরকার সশস্ত্র বাহিনী মোতায়েন করেছে। জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় সশস্ত্র বাহিনী বিভাগের নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীকে সহায়তা দিয়ে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেয়ার লক্ষ্যে সেনাবাহিনী ও নৌবাহিনীর পাশাপাশি বাংলাদেশ বিমান বাহিনীও জরুরি বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা দিচ্ছে।
এরই ধারাবাহিকতায়, করোনাভাইরাসের কারণে দেশের এই অবস্থাতেও গত ২৫ মার্চ রাঙ্গামাটির সাজেক ইউনিয়নের শেয়ালদহে হামে আক্রান্ত পাঁচ শিশুকে উন্নত চিকিৎসা সেবা দেওয়ার জন্য বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারের মাধ্যমে তাদের চট্টগ্রামে আনা হয়।
এছাড়াও, বিমান বাহিনী তাদের নিজস্ব এলাকায় জনসমাগম নিয়ন্ত্রণ, বিমান বাহিনী সদস্যদের হোম কোয়ারেন্টাইন ও চিকিৎসা বহরগুলোতে আইসোলেশন ওয়ার্ড নিশ্চিতকরণসহ প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্য

১৬ জানুয়ারি, ২০২৩
৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ