Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেলিটকের গ্রাহকসেবার মান নিশ্চিত করতে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:০৯ এএম

সরকারি মোবাইল অপারেটর টেলিটকের গ্রাহকের সেবার মান নিশ্চিত করতে কেন নির্দেশ দেয়া হবে না-এই মর্মে রুল নিশি জারি করেছেন হাইকোর্ট। এক রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার বিচারপতি মো. আশরাফুল কামাল এবং বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের অবকাশকালীন ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। রুলে টেলিটকের নেটওয়ার্ক দেশব্যাপি নিশ্চিত এবং লাইসেন্সের শর্ত অনুযায়ী গ্রাহকের সেবার মান নিশ্চিত করার প্রশ্নেও রুল জারি করা হয়। ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসি এবং টেলিটক কোম্পানিকে আগামি চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
রিটের পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্ট বারের অ্যাডভোকেট মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব। তিনি জানান, আদালত তার খাসকামরায় থেকেই এই রুল এবং আদেশ জারি করেন। এর আগে ল’অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে এ রিট দায়ের করা হয়। ওই রিটের শুনানি নিয়ে এ আদেশ দেন আদালত। তিনি বলেন, গত ৫ মার্চ এই রিট আবেদন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ