Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা মোকাবেলায় চীন সর্বাত্মক সহায়তার আশ্বাস

রাষ্ট্রদূতের সাথে বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা মোকাবেলায় চীন বাংলাদেশকে সবধরনের সহায়তার আশ্বাস দিয়েছে। চীন যখন করোনা আক্রান্ত ছিলো বাংলাদেশ তখন চীনকে সয়াহতা করেছিলো। এখন চীনও বাংলাদেশের করোনা আক্রান্ত সময়ে পাশে দাড়াতে চাচ্ছে। বাংলাদেশের প্রতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব সত্যিই প্রশংসনীয়। তিনি বলেন, চিকিৎসক, নার্স ও চিকিৎসা সামগ্রী দিয়ে চীন বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছে। জাতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব কৃতজ্ঞচিত্তে স্বরণ রাখবে বলে উল্লেখ করেন স্বাস্থ্যমন্ত্রী।

গতকাল সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রীর বারিধারাস্থ নিজস্ব বাসভবনে করোনাভাইরাস মোকাবেলায় চীনা রাষ্ট্রদূত লী ঝিমিং এর সাথে এক জরুরি বৈঠক শেষে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ এসময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন।

দ্বিপাক্ষিক আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক করোনা মোকাবেলায় দেশে গৃহীত উদ্যোগসমূহ তুলে ধরেন। ঢাকা ও ঢাকার বাইরে পর্যাপ্ত বেড, কিট, পিপিই সহ সবধরনের প্রস্তুতির কথা জানান স্বাস্থ্যমন্ত্রী। করোনা মোকাবেলায় চীনের রাষ্ট্রদূত লী ঝিংমিং বাংলাদেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন এবং চীন সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ