Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে শনাক্ত হয়নি করোনা রোগী

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

রাজশাহীতে করোনা ভাইরাস আক্রান্ত কোনো রোগী এখনও শনাক্ত হয়নি। সেইসাথে আইসোলেশনেও কেউ নেই বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খোন্দকার। গতকাল শুক্রবার সকালে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে প্রশাসনের উদ্যোগে করোনা প্রতিরোধে লিফলেট বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
বিভাগীয় কমিশনার বলেন, গত বৃহস্পতিবার পর্যন্ত বিভাগে ৮০৯ জন প্রবাসী নিজ এলাকায় ফিরেছেন। এদের মধ্যে ৪০ জনকে ছেড়ে দেয়া হলেও বাকিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সেইসাথে নিষেধাজ্ঞা অমান্য করে প্রকাশ্যে ঘুরে বেড়ানোয় ৯জনকে জরিমানা করা হয়েছে।
এদিকে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা যাওয়ার গুজব ছড়িয়ে সাধারণ মানুষের মনে ভীতি সৃষ্টি করা হচ্ছে। এজন্য সাধারন মানুষকে আরো সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন রাজশাহী রেঞ্জ ডিআইজি একেএম হাফিজ আক্তার। শুক্রবার সকাল ১০টায় সাহেব বাজার জিরো পয়েন্ট থেকে সোনাদিঘী মোড় কাঁচা বাজার পর্যন্ত করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। এসময় রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জুম্মার নামাজে সব মসজিদেই করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য আল্লাহর রহমত কামনা করে দোয়া করা হয়। খুঁতবার আগে ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক বয়ান করেন ইমামরা। এদিকে বেশি দামে বিক্রির অভিযোগে রাজশাহীর সাহেববাজার মাষ্টার পাড়ায় কাঁচাবাজারে দুই পেঁয়াজ ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকালে সাহেব বাজার মাষ্টারপাড়া কাঁচাবাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিজিত সরকার ভ্রাম্যমাণ এ আদালত পরিচালনা করেন।
সহকারী কমিশনার অভিজিত সরকার জানান, পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণসহ বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বাজারে বর্তমানে ৪০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রির নির্দেশনা দেওয়া হলেও তারা নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি করছিলো বলে জানান তিনি। অভিযান চালিয়ে জ্যেতি ট্রেডার্সের মালিক কাজী গোলাম মুর্তজা ও অপর ব্যবসায়ী আরিফুল ইসলামকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।
করোনা ভাইরাস আশংকায় বন্ধ রয়েছে দুরপাল্লার বাস চলাচল। যাত্রীদের ভরসা রেলে। সেখানে প্রচন্ড ভীড়। গতকাল রাজশাহী রেল স্টেশন চত্তরে গিয়ে দেখা যায় টিকেটের জন্য যাত্রীদের আকুতি। গাদাগাদী করেই পাড়ি দিতে হয়েছে গন্তব্যে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ