Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা থেকে বাঁচতে আল্লাহর সাহায্য কামনা করতে হবে

ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হুসাইন বলেছেন, করোনাভাইরাস থেকে দেশ ও জাতিকে বাঁচতে হলে আল্লাহর সাহায্য কামনা করতে হবে। মানুষের নাফারমানির কারণে আল্লাহ রাব্বুল আলামীন বহু জাতিকে ধ্বংস করেছেন। পৃথিবীতে যারাই আল্লাহর হুকুমের সাথে বিরুদ্ধাচারণ করেছে তাদেরকে বিভিন্নভাবে আযাব গজব দিয়ে ধ্বংস করেছে। তিনি বলেন, সকল পাপ কাজ থেকে তওবা করে আল্লহর পথে ফিরে না আসলে আমাদের উপর ও ভয়াবহ আযাব নেমে আসবে। তিনি গতকাল আন্দোলনের ৮৫/১/এ পুরানা পল্টনের কেন্দ্রীয় অফিসে করোনাভাইরাস থেকে মুক্তির লক্ষ্যে দোয়া মাহফিলে এসব কথা বলেন।

তিনি আল্লাহ তায়ালার একটি বাণীর দিকে লক্ষ্য করার অনুরোধ জানান “ জলে স্থলে যে বিপর্যয় ( মহামারী ও প্রকৃতিক দুর্যোগ ) তা মানুষের কৃত কর্মের ফল, যার ফলে তাদের কোন কোন কর্মের শাস্তি আস্বাদন করান, যাতে তারা ( আল্লাহর পথে) ফিরে আসে।” সূরা রূম- ৪১
তিনি সকলকে বেশি বেশি তওবা এস্তেগাফার ও পারিবারের সদস্যদের সাথে নিয়ে প্রতিদিন একবার দোয়া ও কোরআন তেলাওয়াত করার আহবান জানান। তিনি করোনা ভাইরাস সর্ম্পকে সাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে চলার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ