Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৪৩৭ সহকারী সমাজসেবা অফিসারের পদসৃজন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে রাজস্বখাতের মোট ৪৩৭টি সহকারী সমাজসেবা অফিসারের পদ অস্থায়ীভিত্তিতে সৃজন করা হয়েছে। এর মধ্যে প্রথম পর্যায়ে ২১৩টি এবং দ্বিতীয় পর্যায়ে ২২৪টি পদ সৃজন করা হয়। গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে সমাজকল্যাণ মন্ত্রণালয় রসম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব তথ্য জানিয়েছে মন্ত্রণালয়।

কমিটির সভায় জানানো হয়, সমাজসেবা অধিদপ্তরের আওতায় ১১২টি ইউনিয়ন সমাজকর্মীর শূন্য পদের নিয়োগের প্রক্রিয়া চ‚ড়ান্ত পর্যায়ে রয়েছে। শিগগির পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের পদক্ষেপ নেওয়া হবে। এ ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিয়োগ প্রক্রিয়ার আলোকে দ্রæত একটি স্বচ্ছ নিয়োগ কার্যক্রমের পদক্ষেপ নেওয়া হচ্ছে। এছাড়া সমাজসেবা অধিদপ্তরের প্রথম শ্রেণির ৩৮টি শূন্য পদের মধ্যে ৩৬টি এবং দ্বিতীয় শ্রেণির ৩৪৩টি শূন্য পদের মধ্যে ৭০টি পদের নিয়োগ প্রস্তাব পিএসসিতে প্রক্রিয়াধীন। ২৬২টি সমাজসেবা অফিসারের পদ নিয়োগবিধিতে না থাকায় নিয়োগবিধি সংশোধনের কাজও প্রক্রিয়াধীন রয়েছে।

প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ নীতিমালা-২০১৯ এর আলোকে প্রতিবন্ধী স্কুলের স্বীকৃতি ও এমপিওভ‚ক্তির জন্য প্রাপ্ত আবেদনপত্রের যাচাই-বাছাইয়ের কার্যক্রম চলছে বলেও স্থায়ী কমিটিকে অবহিত করা হয়। জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনকে অধিদপ্তরে উন্নীত করার ব্যাপারে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে পৃষ্ঠপোষক মÐলীর একটি সভা আহŸানের কার্যক্রম চলছে। সভায় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সাগুফতা ইয়াসমিন এমপি, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এমপি, আ. কা. ম. সরওয়ার হোসেন এমপি এবং আরমা দত্ত। সমাজকল্যাণ সচিব মোহাম্মদ জয়নুল বারী, যুগ্মসচিব সৈয়দা সালমা জাফরীন, সমাজসেবা অধিদপ্তরের ডিজি শেখ রফিকুল ইসলাম, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব মোহাম্মদ জসিম উদ্দিন, আল নাহিয়ান ট্রাস্টের নির্বাহী পরিচালক কে বি এম ওমর ফারুক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের এমডি মাহমুদ মিন আরা, শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের নির্বাহী পরিচালক সেলিম খান, এনডিডি ট্রাস্টের এমডি ড. মো. আনোয়ার উল্যাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ