Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশাসনের আমলারা অনেকেই সরকারের প্রশ্রয়ে দুর্বৃত্তের ভূমিকায়-সিপিবি’র

শধু প্রত্যাহার নয় ডিসির শাস্তি দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

বর্তমান প্রশাসনের আমলারা অনেকেই সরকারের প্রশ্রয়ে দুর্বিনীত ও দুর্বৃত্তের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। সরকারি সম্পত্তি ডিসির নামে নামকরণের খবর প্রকাশ করায় ডিসি বাংলোয় নগ্ন করে সাংবাদিক আরিফুল ইলাম রিগানের উপর যে নির্যাতন করা হয়েছে তা মধ্যযুগীয় বর্বরতা ও ফ্যাসিস্ট কর্মকান্ড বলে সিপিবির নেতারা মন্তব্য করেছেন। গতকাল সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক জরুরি সভায় নেতারা একথা বলেন। সভায় সভাপত্বি করেন সিপিবি’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম। সভায় করোনাভাইরাস জনিত পরিস্থিতি আলোচনা করা হয়। আলোচনায় নেতৃবৃন্দ করোনাভাইরাস জনিত সঙ্কট মোকাবেলায় সরকারের প্রস্তুতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেন।
সিপির নেতৃবৃন্দ সাংবাদিক নির্যাতন ও গুমের বিষয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, শুধুমাত্র প্রত্যাহার করাটা কোন শাস্তি হতে পারে না। তারা ডিসি সুলতানা পারভীন ও অবৈধ মোবাইল কোর্ট পরিচালনাকারী মেজিস্ট্রেটের দৃষ্টান্তমূলক শাস্তি এবং চাকুরি থেকে অপসারণ দাবি করেন।
কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলাম রিপনের উপর ডেপুটি কমিশনার (ডিসি) সুলতানা পারভীনের নির্দেশে যে অমানবিক নির্যাতন করা হয় তার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান সিপিবি নেতৃবৃন্দ। তারা বলেন, সংবাদ প্রকাশের কারণে এক বছর পর ডিসি’র নির্দেশে অবৈধভাবে মোবাইল কোর্ট পরিচালনা করে মিথ্যা অভিযোগ তুলে বাড়ির দরজা ভেঙ্গে পরিবারের সদস্যদের সামনে থেকে সাংবাদিককে তুলে নিয়ে আসা ঔপনিবেশিক যুগের কথা মনে করিয়ে দেয়।
নব্বইর দশকে এরশাদ স্বৈরাচারবিরোধী ছাত্র আন্দোলন কর্মী ও দেশের বিশিষ্ট আলোকচিত্র সাংবাদিক শফিকুল ইসলাম কাজল সরকারি দলের নেতৃবৃন্দের দুর্নীতির বিরুদ্ধে সামাজিক মাধ্যমে সোচ্চার হওয়ায় তাকে গুম করা হয়েছে। কয়েকদিন যাবৎ তিনি নিখোঁজ। নেতৃবৃন্দ বলেন, মত প্রকাশের স্বাধীনতা সংবিধান সম্মত। শুধুমাত্র মত প্রকাশের জন্য কোন মানুষ গুম হয়ে যাবে তা কাম্য নয়। এটা কেবল সম্ভব ফ্যাসিবাদী রাষ্ট্রে। নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক কাজলকে খুঁজে বের করে নিরাপদে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। নেতৃবৃন্দ দেশবাসীকে মানুষের মৌলিক অধিকার ক্ষুন্নকারী সরকার ও প্রশাসনের বিরুদ্ধে প্রতিবাদে রাজপথে নেমে আসার উদাত্ত আহ্বান জানান।
সিপিবি নেতৃবৃন্দ পার্টি কমরেডসহ দেশের তরুণদের সম্ভাব্য করোনাভাইরাস আক্রমণ মোকাবেলায় স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালনের প্রস্তুতি গ্রহণ করতে অনুরোধ জানান। সেইসাথে এখন থেকেই প্রচারণার মাধ্যমে জনগণের মধ্যে সচেতনতা গড়ে তুলতে অনুরোধ জানান।
নেতৃবৃন্দ করোনাভাইরাস মোকাবেলায় সকল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড খোলাসহ সকল ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা অগ্রিম গড়ে তোলার উপর জোর দেন। যাতে আক্রান্ত হলে কালক্ষেপণ না করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ